×

বিনোদন

নতুন রেকর্ড গড়লেন নিশো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৩, ০৯:১০ এএম

নতুন রেকর্ড গড়লেন নিশো
নতুন রেকর্ড গড়লেন নিশো

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। বড়পর্দায় তার অভিনীত প্রথম সিনেমা ‘সুড়ঙ্গ’। এ সিনেমায় বিপরীতে ছিলেন চিত্রনায়িকা তমা মির্জা।

ঈদে মুক্তি পাওয়া সিনেমাটি দেখতে দর্শক প্রেক্ষাগৃহে ভিড় দেখা গিয়েছে চোখে পড়ার মতো। কয়েক সপ্তাহে ঢাকাসহ সারাদেশে মুক্তি পাওয়া প্রেক্ষাগৃহ ছিল হাউজফুল। এবার প্রেক্ষাগৃহের মতো ওটিটিতে ঝড় তুলেছে ‘সুড়ঙ্গ’ সিনেমাটি।

নতুন এক রেকর্ড গড়লো ‘সুড়ঙ্গ’। রায়হান রাফী নির্মিত সিনেমাটি গত ২৪ আগস্ট চরকিতে মুক্তি পেয়েছে। স্ট্রিমিং প্ল্যাটফর্মের তথ্য অনুযায়ী, মাত্র ৭২ ঘণ্টায় ১ কোটি মিনিট স্ট্রিমিংয়ের রেকর্ড গড়েছে ‘সুড়ঙ্গ’।

এর আগের রেকোর্ড ছিলো ‘মাইশেলফ অ্যালেন স্বপন’সিরিজের কাছে।গত রোজার ঈদ উপলক্ষে ২১ এপ্রিল রাতে মুক্তি পায় শিহাব শাহীন নির্মিত এ ওয়েব সিরিজটি। মাত্র ১০০ ঘণ্টায় এর ভিউ এক কোটি মিনিট ছাড়িয়ে ছিলো।

‘সুড়ঙ্গ’র এমন অবিশ্বাস্য সাফল্যের প্রসঙ্গে রেদওয়ান রনি বলেন, ‘এটা ইন্ডাস্ট্রির জন্য একটা বড় মাইলফলক হলো; প্রেক্ষাগৃহে একটা সিনেমা দুর্দান্ত ব্যবসাসফল হওয়ার পরেও ওটিটিতে আবার ভালো ব্যবসা হচ্ছে। এটা নতুনভাবে প্রমাণ করেছে যে, সিনেমা হল এবং ওটিটি দুই জায়গায়ই একটি ছবি সফলভাবে চলতে পারে।

এ বিষয়টি ইন্ডাস্ট্রিকে একটা বড় জায়গায় নিয়ে যাবে। এর মাধ্যমে সিনেমার বাজেটে ইতিবাচক প্রভাব পড়বে। মানসম্পন্ন সিনেমার নির্মাণ বাড়বে। মাত্র ৭২ ঘণ্টায় এক কোটি মিনিট স্ট্রিমিংয়ের রেকর্ড প্রমাণ করে, দর্শক অপেক্ষায় ছিল ছবিটা দেখার জন্য। আর এই অপেক্ষা কখন তৈরি হয়? যখন সিনেমাটি মানসম্পন্ন হয়।’

এ সিনেমায় তমা অভিনয় করেছেন ‘ময়না’ চরিত্রে। তার মতে, অভিনয় জীবনের সেরাটুকু দিয়েছেন এ সিনেমায়। সিনেমা দেখে এর গল্পের সঙ্গে, প্রতিটি চরিত্রের সঙ্গে নিজের জীবনের প্রতিচ্ছবি খুঁজে পাবেন অনেক দর্শক। মানুষ, মানুষের মনে বিশ্বাস-অবিশ্বাসের সুড়ঙ্গ খুঁড়ছে।

বাস্তব ঘটনার সঙ্গে কল্পনার সমন্বয় ঘটিয়ে ‘সুড়ঙ্গ’র গল্প সাজানো হয়েছে। নির্মাতা রাফীর সঙ্গে এর চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা। সিনেমায় মাসুদের ভূমিকায় আছেন আফরান নিশো ও ময়না চরিত্রে অভিনয় করেছেন তমা মির্জা।

এ সিনেমার মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয়েছে নিশোর। এ সিনেমায় আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মোস্তফা মনওয়ার, মনির আহমেদ শাকিল প্রমুখ। আইটেম গানে পারফর্ম করেছেন নুসরাত ফারিয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App