×

বিনোদন

শাহরুখের বাড়ির সামনে পুলিশি পাহারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ১১:২৫ এএম

শাহরুখের বাড়ির সামনে পুলিশি পাহারা
শাহরুখের বাড়ির সামনে পুলিশি পাহারা
শাহরুখের বাড়ির সামনে পুলিশি পাহারা

গেমিং অ্যাপের প্রচারণার প্রতিবাদে মুম্বাইয়ে শাহরুখ খানের বাসভবন মান্নাতের সামনে বিক্ষোভ করেছে আনটাচ ইয়ুথ ফাউন্ডেশন নামে একটি সংগঠনের সদস্যরা।

শনিবার (২৬ আগস্ট) প্ল্যাকার্ড হাতে বিক্ষোভকারীরা শাহরুখ খানের বাসভবনের সামনে অবস্থান নেয়। পরবর্তীতে ঘটনাস্থলে পুলিশ সদস্যরা উপস্থিত হয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। খবর ইয়ন নিউজের।

বিক্ষোভকারীদের ভাষ্য, জনপ্রিয় অভিনেতা ও অভিনেত্রীরা অনলাইন গেমিং অ্যাপের প্রচারে লিপ্ত রয়েছেন। যা যুব সমাজের বিভ্রান্তির কারণ হয়ে দাঁড়াচ্ছে। তরুণদের বিপথগামী করে তুলছে। এছাড়া এই মুহূর্তে শাহরুখ খান এ২৩ গেমিং অ্যাপের মডেলিংয়ে ব্যস্ত সময় পার করছেন। এরই মধ্যে বেশ কয়েকটি প্ল্যাটফর্মে তাকে গেমিং অ্যাপটির হয়ে প্রচার করতে দেখা গেছে। মূলত এ কারণেই শনিবার দুপুরে সংস্থাটি শাহরুখ খানের বাসভবনের সামনে বিক্ষোভ শুরু করে।

এদিকে বিক্ষোভকারীরা যাতে বিশৃঙ্খলা না করেন, এ জন্য মান্নাতের সামনে বড় অঙ্কের পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সংস্থার প্রেসিডেন্ট কৃষ্ণচন্দ্র আদল বলেন, নতুন প্রজন্ম ‘জঙ্গলি রামি’ খেলতে ব্যস্ত। কেউ বাইরে জঙ্গলি রামি বা জুয়া খেললে পুলিশ তাদের গ্রেপ্তার করে, কিন্তু বলিউডের বড় বড় তারকারা অনলাইন গেমের প্রচার করে তরুণ প্রজন্মকে বিভ্রান্ত করছেন।

বলিউড তারকারাও জানেন এটা ভুল, কিন্তু তারা টাকা পাচ্ছেন তাই এদের প্রচার করছেন। আমরা এই তারকাদের সিনেমা দেখে এবং তাদের পিছনে আমাদের অর্থ ব্যয় করে বিখ্যাত করি। আমরা এসব বিজ্ঞাপন বন্ধের দাবি জানাই। এ অ্যাপগুলো বেআইনি, আমরা সেগুলোকে গুগলে খুঁজে পাই না, কিন্তু এই অ্যাপগুলো ব্যক্তিগত ওয়েব সাইটে আপলোড করা হয়।

তিনি আরও বলেন, শাহরুখ খান ছাড়াও, আমরা অজয় দেবগণ, রকুলপ্রীত সিং, প্রকাশ রাজ, অনু কাপুর, রানা ডাগ্গুবতী ও বিভিন্ন ক্রিকেটার যারা এ গেমিং অ্যাপের প্রচার করেন তাদের বিরোধিতা করি। আমরা ওই সকল তারকাদের বাড়ির বাইরেও প্রতিবাদ করতে চেয়েছিলাম কিন্তু পুলিশ বাধা দিয়েছে।

এই ঘটনার প্রেক্ষিতে প্রায় ৪-৫ জনকে আটক করেছে পুলিশ। শাহরুখ খান, ‘এ২৩ গেমস’ নাম অনলাইন রামি পোর্টালের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর। এই অ্যাপের বিজ্ঞাপনে অভিনেতাকে বলতে শোনা যায়, ‘চলুন একসঙ্গে খেলা যাক’। আগামী মাসে মুক্তি পাচ্ছে শাহরুখ অভিনীত সিনেমা ‘জওয়ান’। এর আগে এমন প্রতিবাদের সংবাদ প্রকাশ্যে এলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App