×

বিনোদন

বাধা কাটল জ্যাকলিনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ১০:০৫ এএম

বাধা কাটল জ্যাকলিনের
বাধা কাটল জ্যাকলিনের

২০০ কোটির অর্থ আত্মসাৎ মামলায় এবার বড় স্বস্তি পেলেন জ্যাকলিন ফার্নান্দেজ। এবার থেকে দেশ ছাড়ার জন্য আগে থেকে আদালতের অনুমতি নেয়ার প্রয়োজন নেই। জ্যাকলিনকে দেশ ছাড়ার জন্য তিন দিন আগে জানালেই চলবে বলে জানিয়ে দিয়েছেন দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। এর আগে বিদেশ ভ্রমণের জন্য জ্যাকলিনকে আগে থেকে আদালতের অনুমতি নিতে হতো।

আদালত জানিয়েছেন, এ নায়িকার তার জামিনের শর্তের অপব্যবহার করেননি। এখনো পর্যন্ত জ্যাকলিনের জামিনের শর্ত লঙ্ঘনের কোনো উদাহরণ পাওয়া যায়নি। যেহেতু তিনি একজন অভিনেত্রী। কাজের প্রয়োজনে তাকে দেশের বাইরে যেতে হয়। তাই আদালত অভিনেত্রীকে পেশাদারিত্বের প্রয়োজনে এমন ছাড় দিয়েছে।

এখন থেকে জ্যাকলিন আদালতে বিদেশ ভ্রমণের বিষয়ে জানালে, অভিনেত্রীকে তার পাসপোর্ট সঙ্গে সঙ্গেই ফেরত দেয়া হবে। পরিবর্তে ৫০ লাখ টাকার একটি ফিক্সড ডিপোজিট তাকে জমা রাখতে হবে। বিদেশ থেকে ফেরার পর তাকে আবারো সঙ্গে সঙ্গে আদালতে পাসপোর্ট জমা রাখতে হবে, পরিবর্তে আদালত তাকে ৫০ লাখ টাকার এফডিআর ফেরত দেবেন।

প্রসঙ্গত, অর্থ আত্মসাৎ মামলায় ২০২২-এর ১৫ নভেম্বর জামিন পেয়েছিলেন জ্যাকলিন ফার্নান্ডেজ। জামিনের শর্ত ছিল জ্যাকলিন দেশ ছাড়লে আদালতকে আগাম জানাবেন। সম্প্রতি সেই শর্তই শিথিল করার জন্য আদালতে আবেদন করেন জ্যাকলিন। জ্যাকলিন সিআরপিসির ৪৩৯ (১) (বি) ধারার অধীনে জামিনের শর্ত শিথিলের জন্য আবেদন করেন। কারণ হিসেবে জানান, তাকে পেশার স্বার্থে প্রায়ই বিদেশ ভ্রমণ করতে হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App