×

বিনোদন

বঙ্গবন্ধু স্মরণে আগস্ট জুড়ে বিটিভির বিশেষ আয়োজন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৩, ১২:২৭ পিএম

বঙ্গবন্ধু স্মরণে আগস্ট জুড়ে বিটিভির বিশেষ আয়োজন

বঙ্গবন্ধু স্মরণে আগস্ট জুড়ে বিটিভির বিশেষ আয়োজন। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু স্মরণে আগস্ট জুড়ে বিটিভির বিশেষ আয়োজন

বঙ্গবন্ধু স্মরণে আগস্ট জুড়ে বিটিভির বিশেষ আয়োজন। ছবি: সংগৃহীত

প্রতি বছর আগস্ট আসে বাঙালির হৃদয়ে শোক আর কষ্টের দীর্ঘশ্বাস হয়ে। পুরো জাতি গভীর শোক ও শ্রদ্ধায় স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে।

জাতির জনকের স্মৃতির উদ্দেশ্যে শ্রদ্ধা জ্ঞাপন করে, শোকাবহ এই আগস্ট মাসকে ঘিরে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) মাসব্যাপি অনুষ্ঠানমালা সাজিয়েছে। যা প্রচারিত হবে ১ আগস্ট থেকে শুরু করে ৩১ আগস্ট পর্যন্ত।

এছাড়াও ৫ আগস্ট শেখ কামালের জন্মদিন, ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্মরণে রয়েছে বিশেষ অনুষ্ঠানমালা। আরো থাকছে ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ওপর বিশেষ অনুষ্ঠান।

এসব অনুষ্ঠানের মধ্যে রয়েছে ‘ শোকে নয় চেতনায় মুজিব’, ‘গানও কবিতার অনুষ্ঠান’, ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, ‘কারাগারের রোজনামচা’, ‘আমার দেখা নয়াচীন’ গ্রন্থগুলো থেকে পাঠ, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের উপর বিশ্লেষণধর্মী অনুষ্ঠান, শেখ মুজিবুর রহমানের সরকার ও তার শাসনামলের বিভিন্ন দিক নিয়ে আলোচনানুষ্ঠান, ‘সাহিত্যে বঙ্গবন্ধু’, ‘মুজিব চেতনায় রবীন্দ্রনাথ’ ‘মুজিব চেতনায় নজরুল’, স্মৃতিতে বঙ্গবন্ধু’।

এছাড়াও শোক দিবসের অনুষ্ঠানমালায় প্রচারিত হবে ‘স্বরচিত কবিতা পাঠের অনুষ্ঠান’, সংগীতানুষ্ঠান, বিশেষ চলচ্চিত্র, নাটক, টক শো : তারুণ্যের ভাবনায় বঙ্গবন্ধু, ১৫ আগস্টের ঘটনা নিয়ে তথ্যচিত্র, মঞ্চনাটক ‘অভিশপ্ত আগস্ট’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App