×

বিনোদন

জবাব দিলেন জাহ্নবী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৩, ০৬:২৫ পিএম

জবাব দিলেন জাহ্নবী
জবাব দিলেন জাহ্নবী

২১ জুলাই মুক্তি পেয়েছে নীতেশ তিওয়ারি পরিচালিত ‘বাওয়াল’। দেখা যাচ্ছে প্রাইম ভিডিয়োতে। ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন জাহ্নবী কাপুর ও বরুণ ধাওয়ানও। তবে ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে বিতর্কের ঝড়। ট্রেলার দেখে প্রথমটায় অনেকেই মনে করেছিলেন যে পরিচালক দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে বুঝি প্রেমকাহিনী বুনেছেন। তবে সিনেমা দেখে বোঝা গেল মোটেই তা নয়।

বাওয়ালের একটি দৃশ্যে সম্পর্কে তুলনা করা হয়েছে নাৎসি কনসেনট্রেশন ক্যাম্পের সঙ্গে। যা অনেক নেটনাগরিকই মনে করেছেন ‘অমানবিক’। জাহ্নবীর মুখে ব্যবহার করা ডায়লগটি হলো, ‘সব সম্পর্কের নিজের মতো করে অসউইজের মধ্য দিয়ে যায়, তারপরই সম্পর্কের আসল মানে বুঝতে পারে মানুষ।’

বলে রাখি, অসউইজ হলো কনসেনট্রেশন ক্যাম্প, যেখানে জিউদের রেখে হিটলারের সৈনিকরা অমানবিক অত্যাচার চালাত। গ্যাস চেম্বার থেকে কত কিছুই না আছে ইতিহাসের সেই কালো অধ্যায়ে।

নেট-নাগরিকদের প্রশ্ন, কীভাবে একটা সম্পর্ক নাৎসিদের ভয়ংকর অত্যাচারের সমকক্ষ হতে পারে। তবে এই বিতর্কে মুখ খুলেছেন জাহ্নবী।

শ্রীদেবী-কন্যা বলেন, ‘আমি একজনকে চিনি, তিনি আইভি লীগ ইউনিভার্সিটির একজন অধ্যাপক এবং তিনি একজন ইজরায়েলি। তার পূর্বপুরুষরা দুর্ভাগ্যবশত হলোকাস্টে প্রাণ হারিয়েছেন। তিনি ছবিটি দেখেছিলেন এবং এটি তাকে খুব অনুপ্রাণিত করেছে। তিনি সেই বার্তাটি বুঝতে পেরেছেন যা আমরা সিনেমার মাধ্যমে দেয়ার চেষ্টা করেছি। আমাদের ছবির সংলাপ নিয়ে একবারও বিরক্তি প্রকাশ করেননি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App