×

বিনোদন

‘মহানায়ক’ সম্মানে ভূষিত যারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৩, ০৬:১৪ পিএম

‘মহানায়ক’ সম্মানে ভূষিত যারা
‘মহানায়ক’ সম্মানে ভূষিত যারা

প্রতি বছর মহানায়ক উত্তম কুমারের প্রয়াণ দিবসে টলিউডের অভিনেতা-অভিনেত্রীদের বিশেষ সম্মান প্রদান করা হয় ভারতের পশ্চিম বঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে।

বাংলা সিনেমায় অবদান রাখার জন্য মহানায়ক উত্তম কুমারের ৪৩তম মৃত্যুবার্ষিকীতে কৃতী অভিনেতা-অভিনেত্রী হাতে পুরস্কার তুলে দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠানে মহানায়কের পরিবারের অনেক সদস্যই উপস্থিত ছিলেন।

উত্তম কুমারের ছবিতে মাল্যদানও করেন তারা। বহু বছর অভিনয় করে বাংলা সিনেমাকে সমৃদ্ধ করার জন্য ‘মহানায়ক’ সম্মানে সম্মানিত করা হয়েছে কোয়েল মল্লিক, অঙ্কুশ হাজরা, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

বিশেষ চলচ্চিত্র সম্মান পেলেন অভিনেত্রী সোহিনী সরকার, অনির্বাণ ভট্টাচার্য এবং পরিচালক হরনাথ চক্রবর্তী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্মৃতিচারণা করে বলেন, ‘সেই দিনটা আমি কিছুতেই ভুলতে পারি না। আমি আর আমার মা রাস্তার ধারে দাঁড়িয়েছিলাম। তখন কয়েকজন বলতে বলতে যাচ্ছিলেন যে, উত্তম কুমার প্রয়াত হয়েছেন। কতটা কষ্ট পেয়েছিলাম ভাবতে পারবেন না। আজ যারা মহানায়ক সম্মান পেলেন, তাদের জীবনে এই সম্মানটা ভীষণ গর্বের।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App