×

বিনোদন

বড় পর্দায় আম কাঁঠালের ছুটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৩, ০৩:৪৪ পিএম

বড় পর্দায় আম কাঁঠালের ছুটি
বড় পর্দায় আম কাঁঠালের ছুটি

শরীফ উদ্দিন সবুজের ছোটগল্প অবলম্বনে, মোহাম্মদ নূরুজ্জামান নির্মিত প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা সিনেমা ‘আম কাঁঠালের ছুটি’। দেশ-বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর পর এবার বাংলাদেশের প্রেক্ষাগৃহে ১৮ আগস্টের মুক্তি পাচ্ছে ‘আম কাঁঠালের ছুটি’।

নির্মাতা নূরুজ্জামান গণমাধ্যমকে জানিয়েছেন, গত শতাব্দীর সত্তর-আশি কিংবা মধ্য নব্বইয়ের দশকে যারা শৈশব-কৈশোর পার করেছেন তারা তাদের সেই বয়সের যাপিত জীবনকে নস্টালজিক আবহে তৈরি এই চলচ্চিত্রে দেখতে পাবেন।

নির্মাতা জানান, এই ছবি দেখার পর হারিয়ে যাওয়া কিংবা হারাতে বসা প্রাকৃতিক পরিবেশ আর আমাদের নিজস্ব লোকজ সংস্কৃতির সঙ্গে পরিচিত হবে নতুন প্রজন্মের শিশু-কিশোররা। চলচ্চিত্রটির আন্তর্জাতিক সংস্করণের নামকরণ করা হয়েছে ‘সামার হলিডে’। কারো সঙ্গে মিশতে না পারা আট বছর বয়সি একটি শহুরে ছেলে গ্রীষ্মের ছুটিতে গ্রামে বেড়াতে এসে কীভাবে নতুন এক জগৎ আবিষ্কার করে, খুঁজে পায় বন্ধুত্ব আর রোমাঞ্চের স্বাদ তারই আখ্যান এই পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।

প্রযোজনা, পরিচালনা, চিত্রনাট্য রচনার পাশাপাশি সাউন্ড ডিজাইনও করেছেন মোহাম্মদ নূরুজ্জামান। প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছে লিয়ন, জুবায়ের, আরিফ, হালিমা ও তানজিল। আরো ছিলেন ফাতেমা, কামরুজ্জামান কামরুল, আব্দুল হামিদ প্রমুখ। চলচ্চিত্রটির প্রধান সহকারী পরিচালক যুবরাজ শামীম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App