×

বিনোদন

কোক স্টুডিও বাংলার নতুন গান ‘ঘুম ঘুম’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২৩, ০৬:২৯ পিএম

কোক স্টুডিও বাংলার নতুন গান ‘ঘুম ঘুম’

ছবি: সংগৃহীত

কোক স্টুডিও বাংলার নতুন গান ‘ঘুম ঘুম’

কিংবদন্তী সুরকার লাকী আখন্দের প্রতি সম্মান জানালো কোক স্টুডিও বাংলা’র নতুন গান ‘ঘুম ঘুম’। গানটি গেয়েছেন তরুণ শিল্পী ফাইরুজ নাজিফা। আর সঙ্গীত প্রযোজক হিসেবে ছিলেন জনপ্রিয় শিল্পী শুভেন্দু দাশ শুভ। মূল গানটি এস এম হেদায়তের লেখা, লাকী আখন্দের সুর করা এবং শাহনাজ রহমতুল্লাহ্’র গাওয়া।

১৯৮০ সালের জনপ্রিয় চলচ্চিত্র ‘ঘুড্ডি’-তে গানটি প্রথমবারের মতো ব্যবহৃত হয়। পাকিস্তান থেকে দেশে ফেরার পর, ‘ঘুম ঘুম’ ছিল শাহনাজ রহমতুল্লাহ্’র প্রথম গান। ‘ঘুড্ডি’ চলচ্চিত্রটি সদ্য স্বাধীন বাংলাদেশের তরুণ, মুক্ত পরিবেশকে তুলে ধরে। সেই একই পরিবেশটি উঠে এসেছে এই গানে।

এই কালজয়ী গানটিকে নতুনভাবে পরিবেশন করতে গিয়ে বাংলা গানের সাথে জ্যাজ সঙ্গীতকে মিলিয়েছে কোক স্টুডিও বাংলা। সোনালি দিনের অসাধারণ এই বাংলা গানটিতে নতুন প্রাণ দিয়েছেন শিল্পীরা। জ্যাজের জাদুর সাথে নস্টালজিয়ার মিশ্রণে তৈরি হয়েছে চমৎকার একটি সুর।

ল্যাটিন বিট গিটার, ট্রম্বোন ও ডাবল বেইজের সাথে মিশে শুভেন্দু দাশ শুভ’র সুর এবং ফাইরুজের গম্ভীর কণ্ঠ শ্রোতাদের নিয়ে যায় এক জাদুময় জ্যাজ-ভরা অভিজ্ঞতায়। দর্শকদের সুন্দর একটি ভিজ্যুয়াল অভিজ্ঞতা দিতে গানের সেটটি ডিজাইন করা হয়েছে একটি ক্যাবারে জ্যাজ ক্লাবের আদলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App