×

বিনোদন

অনুমতি ছাড়াই ওটিটিতে হুমায়ূনের নাটক!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ০৯:৪৫ পিএম

অনুমতি ছাড়াই ওটিটিতে হুমায়ূনের নাটক!
অনুমতি ছাড়াই ওটিটিতে হুমায়ূনের নাটক!

অনুমতি ছাড়াই ওটিটিতে হুমায়ূন আহমেদের নাটক প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন। নুহাশ পল্লীতে দুই ছেলে নিষাদ হুমায়ূন ও নিনিত হুমায়ূনকে নিয়ে স্বামীর কবর জিয়ারত করতে এসে তিনি বলেন, হুমায়ূন আহমেদের অনেকগুলো নাটক-সিনেমা বিভিন্ন রকম অনুমতি ছাড়াই কিছু ওটিটি প্ল্যাটফর্ম ও ইউটিউব চ্যানেল চালানো হচ্ছে।

‘আমি প্রাথমিকভাবে ওটিটি প্ল্যাটফর্ম কর্তৃপক্ষকে অভিযোগ করেছি। কিন্তু তারা সদত্তোর দিতে পারেননি’ - জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন

বিষয়টি নিয়ে মৌখিকভাবে অভিযোগ করেও উপযুক্ত জবাব পাননি বলেও জানান শাওন।

১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার (তদানীন্তন বৃহত্তর ময়মনসিংহের) কুতুবপুরে জন্মগ্রহণ করেন হুমায়ূন আহমেদ। বাবা মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ কর্মকর্তা ফয়জুর রহমান আহমেদ ও মা আয়েশা ফয়েজের প্রথম সন্তান তিনি। তিন ভাই ও দুই বোনের মধ্যে তিনি জ্যেষ্ঠতম। খ্যাতিমান লেখক শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল তার অনুজ। ছোট ভাই আহসান হাবীব নামকরা কার্টুনিস্ট ও রম্যলেখক।

বাংলা সাহিত্যে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ হুমায়ূন পেয়েছেন একুশে পদক, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারসহ বহু পুরস্কার ও সম্মাননা। এ ছাড়াও পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) পুরস্কার।

হুমায়ূন আহমেদ ক্যানসারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই নিউইয়র্কের বেলভিউ হাসপাতালে প্রয়াত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App