×

বিনোদন

সিনেমা হল বানাবেন নিশো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৩, ০৩:৩৮ পিএম

সিনেমা হল বানাবেন নিশো

সিনেমা হল বানিয়েই ছাড়বেন আফরান নিশো

সিনেমা হল বানাবেন নিশো
সিনেমা হল বানাবেন নিশো

অভিনয় ক্যারিয়ারের প্রায় দেড় যুগ পর সিনেমায় আত্মপ্রকাশ করলেন আফরান নিশো। ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তার প্রথম সিনেমা ‘সুড়ঙ্গ’। মুক্তির পর থেকে দারুণ সাড়া পাচ্ছে সিনেমাটি। সেই সঙ্গে নিশোর অভিনয়ের প্রশংসাও মিলছে ঢের।

‘সুড়ঙ্গ’ নিয়ে নিশোর মতো তার জন্মস্থান টাঙ্গাইলের ভূঞাপুরের মানুষও সমান উচ্ছ্বসিত। এই উপজেলায় একসময় দুটি সিনেমা হল ছিল। বর্তমানে একটিও নেই। তাই বলে ঘরের প্রথম সিনেমা তো মিস করা যায় না! এই ভেবে সেখানে একটি অস্থায়ী হল বানিয়েছেন স্থানীয় যুবকেরা। যেখানে নিয়মিত ‘সুড়ঙ্গ’ দেখছেন ভূঞাপুরবাসী।

নিজ এলাকার মানুষের এমন অকৃত্রিম ভালোবাসায় মুগ্ধ আফরান নিশো। তাই মঙ্গলবার (১১ জুলাই) সন্ধ্যায় ছুটে গেলেন সেখানে। ভূঞাপুর সরকারি উচ্চবিদ্যালয় মাঠে হাজারো ভক্ত-অনুরাগীর সঙ্গে কথা বলেন, অনুভূতি বিনিময় করেন। এসময় নিশোর সঙ্গে ছিলেন ‘সুড়ঙ্গ’ নির্মাতা রায়হান রাফী ও অভিনেত্রী তমা মির্জা।

কথায় কথায় নিশোর কাছে এলাকাবাসী আবদার করেন, সেখানে যেন একটি সিনেমা হল বানিয়ে দেয়া হয়। তাদের আবদার ফেললেন না অভিনেতা। ঘোষণা দিলেন, ‘যেহেতু সিনেমার মানুষ হয়েই গেছি, অদূর ভবিষ্যতে আমার এলাকা ভূঞাপুরে সিনেমা হল বানানো আমার দায়িত্বের মধ্যেও পড়ে। এজন্য সর্বোচ্চ চেষ্টা করবো। যেখানে যাওয়া দরকার, যাবো। সিনেমা হল আমরা বানিয়েই ছাড়বো।’

অভিনয়ে যুক্ত হওয়ার পর থেকে নিজের গ্রামে যাতায়াত কমে গেছে নিশোর। তবে বাবার কবর জিয়ারতের জন্য প্রায়শ গভীর রাতে একা একা ছুটে যান সেখানে। কাউকে না জানিয়ে আবার ফিরেও আসেন।

নিজের প্রথম সিনেমার এমন সাফল্য বাবাকে দেখাতে পারছেন না ভেবে আক্ষেপ রয়েছে নিশোর মনে। বললেন, আমার প্রথম সিনেমা ‘সুড়ঙ্গ’ সিনেমার কারণে এলাকায় সবার সামনে এসেছি। এই দিনে বাবাকে খুব বেশি মনে পড়ছে। আজকে আমি বড় পর্দায় কাজ করছি। আমার বাবা থাকলে কতো যে খুশি হতেন! বাবাকে আমি দুই সময়ে ঠিকঠাক বুঝতে পেরেছিলাম, এক. আমি যখন নিজে বাবা হয়েছি। দুই. যখন আমার বাবা চলে গেছেন! আপনারা যারা এখানে উপস্থিত হয়েছেন, তাদের বলি- বাবা-মায়ের প্রতি যে দায়িত্ব, সেটা ঠিকভাবে পালন করবেন। তাদের সবসময় বুকের ভেতরে রেখে দেবেন। তাদের কখনও কষ্ট দেবেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App