×

বিনোদন

প্রশংসা কুড়াচ্ছেন ‘কৃতি’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২৩, ০৭:৪০ পিএম

প্রশংসা কুড়াচ্ছেন ‘কৃতি’

অভিনেত্রী কৃতি শ্যানন

প্রশংসা কুড়াচ্ছেন ‘কৃতি’

প্রশংসা কুড়াচ্ছেন ‘কৃতি’

প্রশংসা কুড়াচ্ছেন ‘কৃতি’

প্রভাস এবং কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’ নিয়ে ইতোমধ্যেই তোলপাড় ফেলে দিয়েছে। পরিচালক ওম রাউত এবং সংলাপ রচয়িতা মনোজ ভক্তরা। তবে অনেকেই হয় তো জানেন না যে, ‘জানকী’ চরিত্রে পরিচালকের প্রথম পছন্দ ছিলেন না কৃতি। তাহলে কোন অভিনেত্রী ছিলেন ‘জানকী’ চরিত্রে পরিচালকের পছন্দ? আসলে কৃতির আগে চারজন অভিনেত্রীকে পছন্দ করেছিলেন পরিচালক। আজ সেই অভিনেত্রীদের কথাই শুনে নেয়া যাক।

প্রশংসা কুড়াচ্ছেন ‘কৃতি’

‘আদিপুরুষ’ ছবিতে ভগবান শ্রীরাম বা ‘রাঘব’ চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণের সুপারস্টার প্রভাস। ছবির পরিচালক ‘জানকী’ চরিত্রের জন্য প্রথমে যোগাযোগ করেছিলেন দক্ষিণী অভিনেত্রী আনুশকা শেঠির সঙ্গে। আসলে ‘বাহুবলী ২’ ছবিতে অমরেন্দ্র বাহুবলী এবং দেবসেনা চরিত্রে নজর কেড়েছিল প্রভাস-আনুশকা জুটি। এমনকি দর্শকরাও পছন্দ করেছিলেন সেই জুটি। আর সেই কারণেই তার কাছে এই চরিত্রের জন্য প্রস্তাব গিয়েছিল। তবে অন্য কাজ হাতে থাকায় ব্যস্ত ছিলেন অভিনেত্রী। ফলে এই চরিত্রে আর অভিনয় করা হয়নি তার।

এরপর পরিচালক প্রভাসের বিপরীতে কীর্তি সুরেশকে ওই চরিত্রে নেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এমনকি ওই চরিত্রের জন্য প্রস্তাব গিয়েছিল তার কাছে। তিনি রাজিও হয়েছিলেন। কিন্তু দক্ষিণের সুপারস্টার রজনীকান্তের সঙ্গে কাজের প্রস্তাব পাওয়ায় তিনি সেই কাজ হাতে নেন। এমনকি চুক্তিও স্বাক্ষর করেন। ফলে ‘আদিপুরুষ’ ছবিতে অভিনয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেন অভিনেত্রী।

আনুশকা শেঠি এবং কীর্তি সুরেশ প্রস্তাব প্রত্যাখ্যান করার পরে বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার সঙ্গে যোগাযোগ করেছিলেন নির্মাতারা। কিন্তু তিনিও ছবিটি করতে চাননি। কারণ তিনি ‘চাকদা এক্সপ্রেস’ ছবির জন্য নেটফ্লিক্সের সঙ্গে চুক্তি করেছিলেন। সেই কারণে এই ছবির কাজ আর হাতে নেননি আনুশকা শর্মা।

এখানেই শেষ নয়, এই চরিত্রের প্রস্তাব গিয়েছিল বলিউডের আর এক সুন্দরী অভিনেত্রীর কাছে। আর সেই অভিনেত্রী হলেন কিয়ারা আদভানি। ‘শেরশাহ’ এবং ‘যুগ যুগ জিয়ো’ ছবিতে কিয়ারার নিষ্পাপ সারল্যমাখা সৌন্দর্য সবাইকে মুগ্ধ করেছিল। এমনকি ছবির নির্মাতাদেরও এই বিষয়টা ভালো লেগেছিল। তবে দেবী সীতা বা ‘জানকী’ চরিত্রে কৃতি শ্যাননকে অসাধারণ মানিয়েছে, এমনটাই বলছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App