×

বিনোদন

ট্রেলারে ‘আদিম’, প্রাণবন্ত চিত্রায়নের প্রশংসা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২৩, ০৩:১৩ পিএম

ট্রেলারে ‘আদিম’, প্রাণবন্ত চিত্রায়নের প্রশংসা

ফাইল ছবি

২৬ মে দেশের প্রেক্ষাগৃহে আসছে যুবরাজ শামীম পরিচালিত মস্কোজয়ী সিনেমা ‘আদিম’। এরইমধ্যে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন নির্মাতা। পোস্টার প্রকাশের পর এবার এলো ছবির ট্রেলার।

প্রায় দুই মিনিটের ট্রেলারটি দেখে প্রশংসা করছেন সাধারণ দর্শক। সামাজিক যোগাযোগ মাধ্যমে আদিমের ট্রেলার শেয়ার করে সিনেআলোচকরা বলছেন, জীবনের সমগ্রতা যেন টঙ্গীর একটি বস্তিকে ঘিরে উঠে এসেছে ‘আদিম’ এর গল্পে। এমন প্রাণবন্ত চিত্রায়ন নিকট অতীতে বাংলা ভাষার সিনেমায় বিরল!

ট্রেলার দেখেই অনেকে বলছেন, ‘আদিম’ এর জীবনবোধ যে কোনো দর্শকের চৈতন্যকে স্পর্শ করবে। ট্রেলার দেখে দর্শকের এমন ভাবনায় কিছুটা চাপে থাকলেও সামগ্রিকভাবে দর্শক সাড়ায় মুগ্ধ হয়েছেন নির্মাতা যুবরাজ। তিনি বলেন, ‘আদিম’ এর ট্রেলার উন্মোচনের পর পরই সাধারণ দর্শকের পাশাপাশি সিনেমা নিয়ে যারা খোঁজখবর রাখেন এমন বহুজন আমাকে ফোনে, মেসেঞ্জারে প্রশংসা করেছেন। শুভ কামনা জানিয়েছেন। এসব কিছুই আমাকে ভীষণরকম আবেগাপ্লুত করেছে।

নির্মাতা আরও বলেন, আমি শুরু থেকেই আদিম এর প্রচারণা নিয়ে চিন্তিত ছিলাম, কারণ একটা ছবির প্রচরণার জন্য গ্ল্যামারমুখ সহ আরও যেসব অনুসঙ্গের দরকার হয় সেই অর্থে কোনোটাই আমার নাই। আমি একদমই ভাবি নাই আদিম এর ট্রেলার রিলিজ দেয়ার সময় এতো এতো মানুষ নিজেদের ওয়ালে তা শেয়ার করবেন। বিষয়টা সত্যি আমাকে মুগ্ধ করেছে। ট্রেলার নির্মাণে মেজবাউর রহমান সুমন, সজল অলোক এবং রাশীদ শরীফ সোয়েব, তারা আমাকে সহযোগিতা করেছেন, তাদের প্রতি আমার কৃতজ্ঞতা।

গণঅর্থায়নে নির্মিত ছবিটি নিয়ে যুবরাজ আরও বলেন, ‘আদিম’ নির্মাণ শুরু থেকে রিলিজ পর্যন্ত আমার পাশে ছিলেন সাধারণ মানুষ। শুধু অর্থ দিয়ে নয়, সাহস দিয়েও পাশে ছিলেন তারা। পুরোপুরি মানুষের সহায়তায় একটা সিনেমা হয়ে গেলো, এটা ভাবলে আশ্চর্য লাগে।

টঙ্গীর একটি বস্তিতে হয়েছে ‘আদিম’ এর শুটিং। সিনেমার কাহিনীও বস্তিকে কেন্দ্র করেই। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত এবং সহ প্রযোজক হিসেবে সিনেমাকার ও লোটাস ফিল্ম যুক্ত আছে বলেও জানান যুবরাজ।

ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আদিম এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড ও কালারে সুজন মাহমুদ।

ট্রেইলারের ইউটিউব লিংক- https://youtu.be/H4bC0TwPzsg

ট্রেইলারের ফেসবুক লিংক-

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App