×

বিনোদন

৫ মে আসছে সমালোচিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২৩, ০৬:৫৮ পিএম

৫ মে আসছে সমালোচিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’
৫ মে আসছে সমালোচিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’

বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি’ ছবি নিয়ে বিতর্ক চলছেই। যা মূলত লাভ জিহাদ এর উপর নির্মিত। আর এবার এই ছবি নিয়ে প্রকাশ্যেয় এল নতুন তথ্য।

সেন্সর বোর্ড এই ছবিটিকে ‘এ’ সার্টিফিকেট দিয়েছে। শুধু তাই নয়, এই ছবির মোট ১০টি দৃশ্য কর্তন করেছে সেন্সর বোর্ড। কেরালার প্রাক্তন মুখ্যমন্ত্রীর সাক্ষাৎকারের দৃশ্য তার মধ্যে একটি।

কেরালার প্রাক্তন মুখ্যমন্ত্রীর একটি টিভি সাক্ষাৎকার ছিল, যেখানে তিনি বলেছিলেন যে, আগামী কুড়ি বছরের মধ্যে, কেরালা একটি মুসলিম-সংখ্যাগরিষ্ঠ রাজ্যে পরিণত হবে কারণ তরুণরা ইসলামে ধর্মান্তরিত হওয়ার জন্য প্রভাবিত হচ্ছে। এই পুরো সাক্ষাৎকারটি মুছে ফেলা হয়েছে।

সম্প্রতি, এই ছবি নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন কেরালার মুখ্যমন্ত্রী খোদ পিনারাই বিজয়ন। মুখ্যমন্ত্রীর দাবি, ‘ছবি মাধ্যমে সংঘ পরিবার, রাজনৈতিক লক্ষ্য প্রচারে কেরলের ধর্ম নিরপেক্ষ পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে। ‘মূলত ‘দ্য কেরালা স্টোরি’ ছবির বিষয় নিয়ে বিতর্ক অব্যহত।

অভিযোগ, ছবিটির ট্রেলারে দেখানো হয়েছে, কেরল থেকে ৩২ হাজার মহিলাকে ধর্ম পরিবর্তন করিয়ে নিয়ে সিরিয়া এবং আফগানিস্তানে আইএসআই-র প্রশিক্ষণ শিবিরে নিয়ে যাওয়া হচ্ছে। এখানেই শেষ নয়, কেরালাকে সন্ত্রাসবাদীদের ‘সেফ হেভেন’ হিসেবে দেখানো হয়েছে।

ছবিটি মুক্তি পাওয়ার কথা চলতি মাসের ৫ তারিখে। এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সোনিয়া বালানি এবং সিদ্ধি আদানি। এই ছবির ক্রিয়েটিভ ডিরেক্টর এবং প্রযোজকের ভূমিকায় বিপুল শাহ। তবে শুধু কংগ্রেসই নয়, ডিওয়াইএফআই এই ছবির মুক্তিতে নিষেধাজ্ঞা জারির আর্জি জানিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App