×

বিনোদন

ট্রেলারে ‘প্রিয় সত্যজিৎ’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩, ১০:৫৫ এএম

ট্রেলারে ‘প্রিয় সত্যজিৎ’
ট্রেলারে ‘প্রিয় সত্যজিৎ’

উপমহাদেশের কিংবদন্তি চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে নির্মিত বাংলাদেশের ট্রিবিউট ফিল্ম ‘প্রিয় সত্যজিৎ’। এটি নির্মাণ করেন প্রসূন রহমান। নির্মাণের পর থেকে ছবিটি ঘুরছে বিশ্বের বিভিন্ন উৎসবে। মিলছে পুরস্কার ও প্রশংসা।

যদিও নির্মাতার ইচ্ছা ছিল সিনেমাটি কিংবদন্তির জন্ম অথবা মৃত্যুদিনে দেশের প্রেক্ষাগৃহে মুক্তির। কিন্তু নানা জটিলতায় সেটি সম্ভব হচ্ছিল না বলে জানান নির্মাতা। তবে চলতি বছরই ছবিটি মুক্তি দিতে চান প্রসূন। সেটি হতে পারে কুরবানির ঈদের আগেই।

মূলত সেই লক্ষ্যেই ২৩ এপ্রিল সত্যজিৎ রায়ের ৩১তম প্রয়াণ বার্ষিকীতে প্রকাশ করা হয় ছবিটির ট্রেলার। প্রায় তিন মিনিটের এই ট্রেলার দেখে যে কেউ তৃষ্ণা অনুভব করবেন নির্মাতাদের নির্মাতা সত্যজিৎ প্রসঙ্গে আরো জানার, ছবিটি প্রেক্ষাগৃহে বসে দেখার। কারণ ট্রেলারে উঠে এসেছে সত্যজিতের অনেক জানা-অজানা সচিত্র ঘটনার রেশ এবং ‘পথের পাঁচালী’র অপুর গল্প।

ট্রেলারে একজন প্রবীণ পরিচালকের ভূমিকায় দেখা গেছে আহমেদ রুবেলকে। যাকে দেখতে অনেকটা সত্যজিতের মতোই লাগে। আর এ প্রজন্মের নির্মাতার ভূমিকায় অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস। আরো আছেন সাইদ বাবু, সঙ্গীতা চৌধুরী, লাবণ্য চৌধুরী, এহসানুল হক, নুসরাত জাহান নদী, পংকজ মজুমদারসহ অনেকে।

প্রযোজনা সংস্থা ইমেশন ক্রিয়েটরের ব্যানারে নির্মিত ‘প্রিয় সত্যজিৎ’ চলচ্চিত্রের চিত্রনাট্য রচনা, পরিচালনা ও প্রযোজনা করেছেন নির্মাতা প্রসূন রহমান। নির্মাতা জানান, কিংবদন্তির আসছে জন্মদিনে চলচ্চিত্রটির উদ্বোধনী প্রদর্শনী এবং বাকি রয়ে যাওয়া জন্মশতবর্ষের উদযাপনী আয়োজনের প্রস্তুতি চলছে। আগামী ২ মে সব চলচ্চিত্রজনকে নিয়ে নগরীর একটি মিলনায়তনে সেটি অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App