×

বিনোদন

ওটিটির ঈদ ধামাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৩, ০১:২৯ পিএম

ওটিটির ঈদ ধামাকা

ছবি: সংগৃহীত

ওটিটির ঈদ ধামাকা
ওটিটির ঈদ ধামাকা

সময়ের সঙ্গে বদলে গেছে বিনোদন মাধ্যম। বিশ্বজুড়ে এখন ওভার দ্য টেপ (ওটিটি) প্ল্যাটফর্ম দখল করে নিয়েছে অগণিত বিনোদনপ্রেমীদের হৃদয়। দর্শক চাহিদায় বাংলাদেশেও এখন ওটিটির জয়জয়কার। আসন্ন ঈদুল ফিতরেও বেশ কিছু কন্টেন্ট সাজিয়েছে ওটিটি প্ল্যাটফর্মগুলো।

দীপ্ত প্লে শহরে অনেক রোদ (সিনেমা), পরিচালনা : মিজানুর রহমান আরিয়ান। মিষ্টি একটা প্রেমের গল্প। শহরে খালা আর খালু ছাড়া অনিকের কেউ নেই। নিঃসন্তান এই পরিবারের ছেলের মতোই সে। খালা বাসায় ডেকে নিয়মিত বিভিন্ন মেয়ে দেখাতে থাকে অনিককে। কিন্তু তার বিয়েতে অনীহা। মেয়ে পছন্দ হয় না তার। অভিনয় : খায়রুল বাসার, সাবিলা নূর, তানিয়া আহমেদ ও নাদের চৌধুরী।

বিঞ্জ মেইড ইন চিটাগং (সিনেমা), পরিচালনা : ইমরাউল রাফাত। একই নামে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় টিভি নাটক বানিয়েছিলেন রাফাত। নাটকটি জনপ্রিয় হওয়ায় এবার সিনেমায় রূপ দিয়েছেন তিনি। ঢাকা, চট্টগ্রামসহ বিদেশের অনেক সিনেমা হলে মুক্তির পর এবার মেইড ইন চিটাগং আসছে ওয়েবে। অভিনয় : পার্থ বড়ুয়া, অপর্ণা ঘোষ, চিত্রলেখা গুহ, মুকিত জাকারিয়া, নাসির উদ্দিন খান ও হিন্দোল রায়।

আইস্ক্রিন কুড়া পক্ষীর শূন্যে উড়া (সিনেমা), পরিচালনা : মুহাম্মদ কাইউম। কুড়া পক্ষীর শূন্যে উড়া সিনেমাটি বাংলাদেশের ভাটি অঞ্চলের কৃষিজীবী মানুষের আবহমান জীবনসংগ্রামের আখ্যান। গল্পের কেন্দ্রে আছে সুলতান নামের এক যুবক। ধান কাটার শ্রমিকদের সঙ্গে হাওড়ে আসে সে। কাজ নেয় এক বৃদ্ধের বাড়িতে। ধীরে ধীরে হাওরের জীবনযাত্রায় অভ্যস্ত হয়ে ওঠে সুলতান, পরিবারের সবার সঙ্গে মায়ার বন্ধনে জড়িয়ে যেতে থাকে। একসময় সেখানে বিয়েও করে সে। নতুন করে ঘর বাঁধে। সেই সুখের সংসার একদিন ভেসে যায় পাহাড়ি ঢলে। অভিনয় : জয়িতা মহলানবিশ, উজ্জ্বল কবির হিমু, সুমি ইসলাম, সামিয়া আকতার বৃষ্টি, বাদল শহীদ ও আবুল কালাম আজাদ।

বঙ্গ হোটেল রিল্যাক্স (সিরিজ), পরিচালনা : কাজল আরেফিন অমি। বিভিন্ন ধরনের চরিত্র একটা হোটেলে এসে মিলিত হয়- এটা নিয়ে মূল কাহিনী। হোটেল রিল্যাক্স নামে ঢাকার একটি অখ্যাত হোটেলে সমাজের নানা পেশার মানুষের আনাগোনা। এখানে ফুর্তি করতে আসে সবাই। এ হোটেলে বহুদিন ধরে বয়ের কাজ করে সালাম। কেউ তার সঙ্গে খারাপ ব্যবহার করলে সালাম তাকে ছাদ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। ঘটনাক্রমে দলবল নিয়ে হোটেল রিল্যাক্সে আসে ডাকাত গ্যাস বাবু। অভিনয় : পূর্ণিমা, মারজুক রাসেল, মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, তামিম মৃধা, পারসা ইভানা ও চাষী আলম।

চরকি মাইশেলফ অ্যালেন স্বপন (সিরিজ), পরিচালনা : শিহাব শাহীন। চট্টগ্রামের ইয়াবা-সম্রাট থেকে অ্যালেন স্বপনের মানি লন্ডারিংয়ের মূল হোতা হয়ে ওঠার গল্প। সিরিজটি মূলত গত বছর ঈদুল আজহায় মুক্তি পাওয়া ‘সিন্ডিকেট’ সিরিজের স্পিন-অফ।

সিন্ডিকেটের আলোচিত ভিলেন চরিত্র অ্যালেন স্বপন এবার এ সিরিজে আসছে প্রধান চরিত্র হয়ে। অভিনয় : নাসির উদ্দিন খান, রাফিয়াত রশিদ মিথিলা, সুমন আনোয়ার, রফিকুল কাদের রুবেল, আব্দুল্লাহ আল সেন্টু ও আনিসুল হক বরুণ।

হইচই মহানগর ২ (সিরিজ), পরিচালনা : আশফাক নিপুণ। ঢাকা শহরের এক রাতের গল্প উঠে এসেছিল প্রথম সিজনে। ওসি হারুনের (মোশাররফ করিম) কার্যকলাপে বেশ কিছু অমীমাংসিত প্রশ্ন জমেছিল দর্শকের মনে। সেসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে দ্বিতীয় সিজনে।

আইনের মারপ্যাঁচে পড়ে ওসি হারুনের কী পরিণতি হয়, এ সিজনে তা দেখা যাবে। অভিনয় : মোশাররফ করিম, শ্যামল মাওলা, আফসানা মিমি, ফজলুর রহমান বাবু, বৃন্দাবন দাস, তানজিকা আমিন ও দিব্য জ্যোতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App