×

বিনোদন

একসঙ্গে কেন অভিনয় করেননি অক্ষয়-রানী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২৩, ০২:২৫ পিএম

একসঙ্গে কেন অভিনয় করেননি অক্ষয়-রানী

ছবি: সংগৃহীত

একসঙ্গে কেন অভিনয় করেননি অক্ষয়-রানী

বলিউড পাড়ার প্রায় তিন দশক সময় কাটিয়ে ফেলেছেন অক্ষয় কুমার ও রানী মুখার্জি। তবে একই ইন্ডাস্ট্রিতে কাজ করেও কোনও ছবিতেআ এক সঙ্গে অভিনয় করেননি এ দুই তারকা।

নব্বইয়ের দশকের গোড়াতেই বলিউডে পদার্পণ করেছিলেন অক্ষয়। অন্য দিকে বাংলা ছবির মাধ্যমে অভিনয় শুরু করেছিলেন রানী। রানী যখন হিন্দি ছবিতে কাজ শুরু করলেন, তখন তার কাছে ‘খিলাড়িয়ো কা খিলাড়ি’ ছবিতে অভিনয়ের প্রস্তাব আসে। রানী প্রথমে এই ছবিতে কাজ করার জন্য রাজি হয়ে গিয়েছিলেন। কিন্তু পরে অভিনেতার নাম শুনে পিছিয়ে যান।

‘খিলাড়িয়ো কা খিলাড়ি’ ছবির অভিনেতা ছিলেন অক্ষয় কুমার। অক্ষয়ের বিপরীতে অভিনয় করতে হবে শুনে নাকি রানী ছবি নির্মাতাদের প্রস্তাব নাকচ করে দেন। সূত্রে খবর, অক্ষয় তখন বলিউডে নবাগত ছিলেন বলেই নাকি রানী ‘খিলাড়িয়ো কা খিলাড়ি’ ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। রানীর বদলে রাবিনা টান্ডনকে ওই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল।

‘খিলাড়িয়ো কা খিলাড়ি’ ছবির প্রস্তাব নাকচ করে দেওয়ার তিন বছর পর মুক্তি পায় তনুজা চন্দ্র পরিচালিত ‘সংঘর্ষ’ ছবিটি। এই ছবিতে নায়িকার চরিত্রের জন্য ছবি নির্মাতাদের প্রথম পছন্দ ছিল রানিকে। কিন্তু রানী যখন জানতে পারেন যে, তাকে অক্ষয়ের বিপরীতে অভিনয় করতে হবে তিনি আবার ছবির প্রস্তাব নাকচ করে দেন। রানীর পরে প্রীতি জ়িন্তাকে সেই ছবিতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। প্রীতি এই ছবিতে কাজ করতে রাজিও হন।

‘সংঘর্ষ’ ছবি মুক্তির পরেও আবার একই ঘটনার পুনরাবৃত্তি হয়। তিন বছর কেটে যাওয়ার পর ‘আওয়ারা পাগল দিওয়ানা’ ছবি মুক্তি পায়। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন বিক্রম ভট্ট। অক্ষয় এই ছবিতে অভিনয় করেন।

অক্ষয় পরে জানতে পারেন যে, নায়িকার চরিত্রে বিক্রম প্রথমে রানীকে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু রানী নাকি তার প্রস্তাব নাকচ করে দেন। অক্ষয়ের বুঝতে আর দেরি হয়নি। তিনি বুঝে যান যে, তার কারণেই রানী এই ছবির প্রস্তাব ফিরিয়ে দেন।

তিন বার একই ঘটনা ঘটে যাওয়ার পর অক্ষয় সিদ্ধান্ত নিয়ে ফেলেন যে, তিনিও রানীর সঙ্গে কোনও ছবিতে অভিনয় করবেন না। সেই সুযোগ পেয়েও যান অভিনেতা।

রানী যখন তার ক্যারিয়ারের মধ্যগগনে, তখন পরপর তার তিনটি ছবি ফ্লপ করেছিল। ‘লাগা চুনারি মে দাগ’, ‘থোড়া প্যার থোড়া ম্যাজিক’ এর মতো কয়েকটি ছবি তারকাখচিত হলেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

রানীর স্বামী আদিত্য চোপড়া তখন স্ত্রীর ক্যারিয়ার আবার আগের ছন্দে ফিরিয়ে আনার জন্য ব্যতিব্যস্ত হয়ে পড়েন। আদিত্য তখন নিজেই একটি ছবি তৈরির পরিকল্পনা করেন। কিন্তু ছবির নায়ক হিসেবে অক্ষয়কে পছন্দ করেছিলেন আদিত্য। নায়কের কাছে ছবির স্ক্রিপ্ট নিয়েও যান তিনি। এবার অক্ষয়ের কাছে সুযোগ আসে।

অক্ষয় যখন জানতে পারেন যে, ছবির নায়িকা হিসেবে আদিত্য তার স্ত্রী রানীকে বেছে নিয়েছেন, সেই মুহূর্তে আদিত্যকে মুখের উপর মানা করে দেন অভিনেতা।

ক্যারিয়ারের শুরুতে দুই তারকার মধ্যে যে অদৃশ্য লড়াই চালু হয়েছিল, সেই লড়াইয়ে আর দাঁড়ি টানেননি অক্ষয় এবং রানীর মধ্যে কেউই। প্রায় তিন দশক হিন্দি ফিল্মজগতে কাজ করেও কোনও ছবিতে অক্ষয় এবং রানীকে একসঙ্গে অভিনয় করতে দেখা যায়নি। সুযোগের অভাব নয়, এর নেপথ্যে রয়েছে দুই তারকার ঠান্ডা লড়াই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App