×

বিনোদন

বিতর্কিত বিজ্ঞাপন করে ক্ষমা চাইলেন অক্ষয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৪৫ পিএম

বিতর্কিত বিজ্ঞাপন করে ক্ষমা চাইলেন অক্ষয়

অক্ষয় কুমার। ফাইল ছবি

বিতর্কিত বিজ্ঞাপন করে ক্ষমা চাইলেন অক্ষয়

কয়েক বছর আগে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এক পানমশলার বিজ্ঞাপনে কাজ করে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন বলিউড তারকা অক্ষয় কুমার। তাই অনুরাগী ও শুভাকাঙ্ক্ষীদের কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন বলে সম্প্রতি এক টিভি সাক্ষাৎকারে জানান এ বলি তারকা।

এর আগে বলিউডের খিলাড়ি অক্ষয় কুমারকে নিয়ে সমালোচনার ঝড় উঠে সনামাজিক যোগাযোগমাধ্যমে। স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর, এমন পণ্যের বিজ্ঞাপনে কাজ করেছিলেন বছর তিনেক আগে।

এ বিষয়ে প্রায়ই নেতিবাচক পরিস্থিতির শিকার হতে হয়েছে এই অভিনেতাকে। সদ্য প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অক্ষয়ের ছবি ‘সেলফি’। অভিনয়ের পাশাপাশি গত ৩০ বছরে একাধিক সংস্থার হয়ে বিজ্ঞাপনেও কাজ করেছেন তিনি।

বছর কয়েক আগে এক পানমশলার বিজ্ঞাপনে দেখা যায় অক্ষয়কে। স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর সেই পানমশলা। সেই বিজ্ঞাপনে কাজ করার জন্য সমাজমাধ্যমে প্রবল সমালোচনার মুখে পড়েনে এই অভিনেতা।

সম্প্রতি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের ক্যারিয়ারের একাধিক উত্থান-পতনের গল্প ভাগ করে নিয়েছেন বলিউডের ‘খিলাড়ি’। ‘‘তামাকবিরোধী বিজ্ঞাপনে কাজ করার পাশাপাশি পানমশলার বিজ্ঞাপনে কী ভাবে কাজ করলেন তিনি?’’ প্রশ্ন তোলেন অনেকে। এবার সে প্রসঙ্গে মুখ খুলেন তিনি। এই বিজ্ঞাপনে কাজ করার জন্য সমাজমাধ্যমে অনুরাগীদের কাছে ক্ষমাও চান অক্ষয়।

এক অনুষ্ঠানে তিনি বলেন, আমি ভুল করেছিলাম। ভুল স্বীকারও করেছি। ওই বিজ্ঞাপন করা আমার উচিত হয়নি। আমি এতটাই অপরাধবোধে ভুগছিলাম যে, সেই রাতে আমি ঘুমাতেও পারিনি। সে জন্যই আমি অনুরাগীদের কাছে ক্ষমা চেয়েছিলাম।

দিন কয়েক পরে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে অক্ষয় কুমার বলেন, ‘‘আমার ভুল হয়েছে, আমি দুঃখিত। আমার অনুরাগী ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আমি ক্ষমা চাইছি। গত কয়েক দিনে আপনাদের প্রতিক্রিয়ার আমার উপর প্রভাব ফেলেছে। আমি কখনও তামাক সেবনের পক্ষে নই, তার বিজ্ঞাপনও করিনি। পানমশলা সংস্থার সঙ্গে আমার কাজ নিয়ে আপনাদের প্রতিক্রিয়া আমাকে ভাবতে বাধ্য করেছে। সংস্থার থেকে পাওয়া পারিশ্রমিক আমি ভাল কাজে দান করার সিদ্ধান্ত নিয়েছি। সংস্থার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত ওরা বিজ্ঞাপন প্রচার করবেন। তবে ভবিষ্যতে এ নিয়ে আমি সতর্ক থাকব।’’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App