×

বিনোদন

শিশুতোষ চলচ্চিত্রে মিথিলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০১:২৪ পিএম

জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা প্রথমবারের মতো শিশুতোষ চলচ্চিত্রে অভিনয় করেছেন। নুলিয়াছড়ির পাহাড় সিনেমায় দুষ্টু বাচ্চাদের লিডার নেলী খালা চরিত্রে দেখা যাবে তাকে। এ বছরই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এ সিনেমায় অভিনয় আরও করছেন চিত্রনায়ক ইমন। সিনেমাটি পরিচালনা করছেন লুবনা শারমিন। সিনেমাটি নির্মাণ করা হবে শাহরিয়ার কবিরের লেখা নুলিয়াছড়ির পাহাড় উপন্যাস অবলম্বনে। বর্তমানে এফডিসিতে সিনেমার শেষ ভাগের শুটিং চলছে। দ্রুত কাজ শেষ করে চলতি বছরেই প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দিতে চান নির্মাতা।

এ প্রসঙ্গে মিথিলা বলেন, সবাই জানে আমি শিশুদের নিয়ে কাজ করি। ব্র্যাক ইন্টারন্যাশনালের আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্টের প্রধান হিসেবে রয়েছি। এ বিষয়ে পিএইচডিও করছি। তাই শিশু-কিশোরদের নিয়ে তৈরি এই সিনেমার সঙ্গে যুক্ত হওয়া। আর একটি কারণ আছে, সেটি হলো, সিনেমাটি তৈরি হচ্ছে শাহরিয়ার কবিরের বিখ্যাত উপন্যাস থেকে।

নিজের চরিত্র নিয়ে মিথিলা বলেন, সিনেমাটি মূলত শিশু-কিশোরদের নিয়ে। তারাই এ সিনেমার মূল চরিত্র। নেলী খালা হয়ে আমি তাদের সঙ্গ দিয়েছি। নেলী খালা আসলে দুষ্টু বাচ্চাদের লিডার। অনেক ভার্সেটাইল, একসঙ্গে অনেক ধরনের কাজ করে সে। দৃঢ়প্রতিজ্ঞ একজন মানুষ। ব্যক্তিগতভাবে আমিও দৃঢ়চেতা, মানসিকভাবে শক্তিশালী। সে হিসেবে চরিত্রটা আমার সঙ্গে যায়। পরিচালকও বিশ্বাস করেছেন এ চরিত্রটা আমি ঠিকঠাক করতে পারব।

উপন্যাসের চরিত্র পর্দায় ফুটিয়ে তোলাটা অনেক চ্যালেঞ্জিং মনে করেন মিথিলা। তবে নিজের সর্বোচ্চ দিয়ে চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করছেন বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App