×

বিনোদন

‘ফারাজ’ সিনেমা দেশীয় ওটিটিতে প্রকাশ করবেন না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২৩, ০১:০৮ এএম

‘ফারাজ’ সিনেমা দেশীয় ওটিটিতে প্রকাশ করবেন না

অবিন্তা কবিরের মা রুবা আহমেদ

‘ফারাজ’ সিনেমা দেশীয় ওটিটিতে প্রকাশ করবেন না

‘ফারাজ’ সিনেমা

ভুল গল্প, ভুল প্লটের ওপর নির্মিত হয়েছে ‘ফারাজ’ সিনেমা। এমনটাই দাবি করেছেন ২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজানে নিহত অবিন্তা কবিরের মা রুবা আহমেদ।

‘ফারাজ’ ছবির ট্রেইলার প্রকাশের তিনদিন পর বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাজধানীর শাহজাদপুরে অবিন্তা কবির ফাউন্ডেশনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি। পাশাপাশি, সিনেমাটি মুক্তি না দেয়ার উদাত্ত আহ্বান জানিয়েছেন তিনি। কারণ হিসেবে তিনি নিজের মেয়ে ব্যক্তিগত গোপনীয়তার বিষয়টি তুলে ধরেন। ঘণ্টাব্যাপী এই সংবাদ সম্মেলনে কথা বলার সময় মেয়ের স্মৃতি স্মরণ করে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন রুবা।

এই সিনেমার নির্মাতারা ১ জুলাই মর্মস্পর্শী সেই ঘটনায় নিহত হিসেবে অবিন্তার পরিবারের কারো সঙ্গে যোগাযোগ করেননি বলেও অভিযোগ করেন রুবা। সংবাদ সম্মেলনে তিনি জানান, ভারতে সিনেমাটির মুক্তি বন্ধ করতে আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। এই সিনেমা যেন দেশীয় ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি না দেয়া হয় কারিগরি কলাকুশলীদের প্রতি সেই আহ্বান জানিয়েছেন তিনি।

রাজধানীর শাহজাদপুরে অবিন্তা কবির ফাউন্ডেশনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

২০১৬ সালের ১ জুলাই রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় যে ২২ জন নিহত হয়েছিলেন, তাদের অন্যতম অবিন্তা। যুক্তরাষ্ট্রের এমোরি ইউনিভার্সিটির শিক্ষার্থী অবিন্তা একই বিশ্ববিদ্যালয়ে তার স্বদেশি সহপাঠি ফারাজ আইয়াজ হোসেন এবং তাদের ভারতীয় বন্ধু তারিশি জৈনের সঙ্গে ক্যাফেটিতে গিয়েছিলেন। কমান্ডো অভিযানে রেস্তোরাঁটি জঙ্গিমুক্ত করার পর তাদের মরদেহ পাওয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App