×

বিনোদন

মিসেস ওয়ার্ল্ড মুকুট জিতলেন ভারতীয় সুন্দরী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২২, ১০:১৯ এএম

মিসেস ওয়ার্ল্ড মুকুট জিতলেন ভারতীয় সুন্দরী

ছবি: সংগৃহীত

মিসেস ওয়ার্ল্ড মুকুট জিতলেন ভারতীয় সুন্দরী

ছবি: সংগৃহীত

বিশ্ব সৌন্দর্য প্রতিযোগিতায় ৬২ দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিসেস ওয়ার্ল্ড’ খেতাব জিতলেন ভারতীয় সুন্দরী কৌশল সরগম। এতে ভারতের ২১ বছরের অপেক্ষায় ইতি ঘটিয়ে ফের চমক দেখালো দেশটি। খবর হিন্দুস্তান টাইমস।

রবিবার (১৮ ডিসেম্বর) সকালে (বাংলাদেশ সময়ানুসারে) যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় সেরার মুকুট উঠল সরগম কৌশলের মাথায়। জম্মু-কাশ্মীরের মেয়ে সরগম। এ মুকুট জয়ে উচ্ছ্বসিত তিনি।

ইংরেজি সাহিত্যে স্নাতোকত্তর ডিগ্রি রয়েছে সরগমের। আগে ভাইজ্যাকে শিক্ষিকা হিসেবে কাজ করেছেন সরগম, তার স্বামী ভারতীয় নৌ-সেনায় কর্মরত।

মিসেস ইন্ডিয়া আয়োজক সংস্থার পক্ষ থেকে নিজেদের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এ সুখবর শেয়ার করে লেখা হয়, ‘২১ বছরের অপেক্ষা শেষ, অবশেষে আমারা মুকুট ফিরে পেলাম’।

মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতার বিজয়ী জানান, ‘২১ বছর পর কোনও ভারতীয় স্ত্রী এই খেতাব জিতেছে, আমি খুব খুশি। অনেক ভালোবাসা সবাইকে’। মূল প্রতিযোগিতার শেষ পর্বে গোলাপি রঙা থাই স্লিট গাউনে দেখা মিলল ভারতীয় সুন্দরীর যা ডিজাইন করেছিলেন, ভাবনা রাও।

প্রসঙ্গত, বিবাহিতা স্ত্রীদের নিয়ে আয়োজিত সৌন্দর্য প্রতিযোগিতা মিসেস ওয়ার্ল্ড। ১৯৮৪ সালে শুরু হয়েছিল এই প্রতিযোগিতার সফর। শুরুতে এর নাম ছিল ‘মিসেস উওম্যান অব দ্য ওয়ার্ল্ড’। দীর্ঘ চার দশকে মাত্র রোববারের আগে একবারই ভারতের ঝুলিতে এই খেতাব এসেছে। ২০০১ সালে ড. অদিতি গোভিত্রিকার মাথায় উঠেছিল এই তাজ। চলতি বছর মিসেস ওয়ার্ল্ডের মঞ্চে বিচারকের আসনে ছিলেন অদিতি।

সরগমকে অভিনন্দন জানিয়ে ড. অদিতি গোভিত্রিকার বলেন, ‘অনেক অনেক শুভেচ্ছা সরগমকে। এই যাত্রার অংশ হতে পেরে আমি খুব খুশি’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App