×

বিনোদন

আইয়ুব বাচ্চুকে নিয়ে প্রিন্সের স্মৃতিচারণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২, ০৪:০১ পিএম

আইয়ুব বাচ্চুকে নিয়ে প্রিন্সের স্মৃতিচারণ

ছবিতে বাঁ থেকে জেমস, আহমেদ ফজল (নোভা), পার্থ বড়ুয়া, নকীব খান, আজম বাবু, আইয়ুব বাচ্চু, বাবনা করীম এবং প্রিন্স মাহমুদ

আইয়ুব বাচ্চুকে নিয়ে প্রিন্সের স্মৃতিচারণ

দেশের ব্যান্ড সংগীতকে এগিয়ে নিয়ে যাওয়াদের মধ্যে অন্যতম একজন আইয়ুব বাচ্চু। তার চতুর্থ মৃত্যুবার্ষিকী মঙ্গলবার ১৮ অক্টোবর। আইয়ুব বাচ্চুর বহু গানের গীতিকার সুরকার প্রিন্স মাহমুদ। এ দিনে তিনি একটি পুরনো ছবি শেয়ার করেছেন তার ফেসবুকে। হারায়ে বুঝেছি তুমি কী ছিলে আমার, কী ছিলে আমার তুমি বোঝানো না যায়, নিজের লেখা গানের কথা দিয়েই তাকে স্মরণ করলেন গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদ। ছবিতে বাঁয়ে থেকে- জেমস, আহমেদ ফজল (নোভা), পার্থ বড়ুয়া, নকীব খান, আজম বাবু, আইয়ুব বাচ্চু, বাবনা করীম এবং প্রিন্স মাহমুদ।

প্রিন্স জানিয়েছেন, ৯৪ এর অক্টোবরে শীতের একটু আগে এক হেমন্ত বিকেলে ইমতিয়াজ আলম বেগ তুলেছিলেন ছবিটি। ফটোসেশনটি ছিল ১৯৯৫ এর প্রথম দিকে প্রকাশ হওয়া শক্তি অ্যালবামের জন্য। ছবিটিতে যাদের দেখা যাচ্ছে, তাদের মধ্যে সবাই এখনও জীবিত। যিনি নেই তিনি আইয়ুব বাচ্চু। প্রিন্স তার ফেসবুকে লেখেন, অক্টোবরের ১৮ কে দুঃস্বপ্ন মনে হয়। বুকে চাপ অনুভূত হয়। এই ছবির সবাই আছি, একজন নাই। সত্যই চলে গেলেন ভাই? এতো দূরে চলে গেলেন?? এতোই দূরে...

শেয়ার করা ছবিটি নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে প্রিন্স বলেন, মনে হয় মাত্র সেদিন তোলা ছবি। ফটোসেশন ছিল, সবার আগে স্টুডিওতে চলে এসেছিলেন বাচ্চু ভাই। এসেই আমাকে ফোন দিলেন। কীরে সব কই? আমি তো চলে আসছি। বাবনা, আসাদ আর আমি ছিলাম আমার মগবাজারের বাসায়। বাবনা, আমি দ্রুত রিকশা নিলাম। গলির মুখে ইমতির সাথে দেখা। তিনজন একসাথে স্টুডিওতে ঢুকি। অভিমানী বাচ্চু ভাই রাগ হয়ে তখন চলে যাওয়ার জন্য প্রায় রেডি। আমাদের তিনজনকে দেখার সাথে সাথে রাগ নিমিষে উধাও। এরপর পার্থ দা, ফজল ভাই, নকীব ভাই একে একে সবাই আসেন। সবার শেষে জেমস ভাই। যেটা বোঝানোর জন্য প্রিন্স এতকিছু বললেন সেটি হলো, বাচ্চু ভাই ভেতরে রাগ পুষে রাখতেন না। তার রাগ ছিল ক্ষণস্থায়ী।

২০১৮ সালের ১৮ অক্টোবর সকালে আইয়ুব বচ্চু অসুস্থ বোধ করায় তাকে রাজধানীর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নয়টা ৫৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার খরনা ইউনিয়নে জন্মগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App