×

বিনোদন

ঢাকা মাতাচ্ছেন কবীর সুমন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ০৯:০০ পিএম

ঢাকা মাতাচ্ছেন কবীর সুমন

কবীর সুমন। ছবি: ভোরের কাগজ

ঢাকা মাতাচ্ছেন কবীর সুমন
ঢাকা মাতাচ্ছেন কবীর সুমন

কবীর সুমন

প্রতিক্ষার অবসান ঘটিয়ে ঢাকার মঞ্চে গাইতে উঠলেন দুই বাংলার জনপ্রিয় সঙ্গীতশিল্পী কবীর সুমন। শনিবার (১৫ অক্টোবর) বিকেল সোয়া পাঁচটায় মঞ্চে উঠেই তিনি বলেন, এখন গিটার বাজাতে পারি না, এটা নিয়ে দুঃখ নেই। গুরুদের কৃপায় গাইতে পারি। এটাই আনন্দ।

মঞ্চে ওঠা মাত্রই সবাই করতালি দিয়ে স্বাগত জানান কবীর সুমনকে। নমস্কার জানিয়ে অভিনন্দনের জবাব দিয়ে গাইতে শুরু করেন একেকটা দিনের...। এরপর গাইতে থাকেন পুরানো সেই দিনের কথা, হাল ছেড়োনা বন্ধু, তোমাকে অভিবাদন প্রিয়তমা, যদি ভাবো কিনছো আমায়।

সুমনের শরীরিক অবস্থা এখন খুব একটা ভালো নয়। এখন আর ঠিকমতো দাঁড়াতে পারেন না এ গুণী শিল্পী। চলাচলের জন্য বসতে হয় হুইল চেয়ারে। একভাবে বসে থাকলেও সমস্যা হয় তার। সেটি মনে করিয়ে দিয়ে সুমন বলেন, মাঝে মাঝে মনে হয় শুয়ে শুয়ে গান গাই!

জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে গান গাইবার কথা ছিল সুমনের। ১৮ অক্টোবর আধুনিক বাংলা খেয়াল পরিবেশনার পর ২১ অক্টোবর আধুনিক বাংলা গান দিয়ে আয়োজন শেষ করবেন। কিন্তু ঢাকা মহানগর পুলিশ সায় না দেওয়ায় জাদুঘরে গানের ওই অনুষ্ঠান নিয়ে জটিলতা তৈরি হয়। পরে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আয়োজন করা হয় অনুষ্ঠানের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App