×

বিনোদন

বাবাকে নিয়ে মোস্তফা সারওয়ার ফারুকীর আবেগঘন ফেসবুক পোস্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২২, ০৬:৩৮ এএম

বাবাকে নিয়ে মোস্তফা সারওয়ার ফারুকীর আবেগঘন ফেসবুক পোস্ট

নির্মাতা মোস্তফা সারওয়ার ফারুকী ও তার বাবা আব্দুর রউফ ফারুকি

বাবাকে নিয়ে মোস্তফা সারওয়ার ফারুকীর আবেগঘন ফেসবুক পোস্ট

ঈদের মাত্র দুদিন আগে গত শুক্রবার বাবাকে হারিয়েছেন খ্যাতিমান নির্মাতা মোস্তফা সারওয়ার ফারুকী। বাবা হারানোর অব্যবহিত কয়েক ঘণ্টার মধ্যেই ফেসবুকে বাবাকে নিয়ে লিখেছেন একটি আবেগঘন পোস্ট। পাঠকের জন্য ভোরের কাগজ অনলাইনে সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

দেখুন : মোস্তফা সারওয়ার ফারুকীর ফেসবুক পোস্ট

আব্বা-আম্মা নানাভাবে আমার নানা কাজে ছড়ায়ে আছে। কোথাও আমি টের পাই, কোথাও আমি জানিইনা কোন অলক্ষ্যে তারা দুইজন ঢুকে বসে আছে আমার নানা দৃশ্যে। টেলিভিশন ছবিতে আব্বা আছেন তার সিংহসুলভ ভঙ্গি নিয়ে। যেটা নিয়ে এর আগেও আমি কয়েকবার লিখছি।

কিন্তু যেটা নিয়ে আমি বোধ হয় কোথাও বলি নাই, সেটা হলো লেডিজ অ্যান্ড জেন্টলমেনে আব্বার উপস্থিতি। এই সিরিজে কারো কারো সবচেয়ে পছন্দ আফজাল ভাই-ফারিনের সেগমেন্ট, কারো পছন্দ লরা-সাবিলার সেগমেন্ট, সবচেয়ে বেশী শুনেছি সাবিলা-বাবার অংশের কথা। এই বাবার অংশ পুরাটাই আমার আব্বার থেকে নেয়া। আব্বার শেষ দিকে এসে পারকিনসন রোগ হয়। এবং ধীরে ধীরে সেটা থেকে এক্সট্রিম ডিমেনশিয়া হয়। উনি তখন বর্তমান আর অতীতের মাঝখানে এক লুসিড জগতে বাস করতে থাকেন। সন্তান হিসাবে সিংহের মতো বাবাকে এরকম মিইয়ে যেতে দেখা ছিলো আমার জীবনের সবচেয়ে হার্ড এক্সপেরিয়েন্স। লেডিজ অ্যান্ড জেন্টলম্যানটা কালকে আবার দেখলাম, বিশেষ করে সাবিলা-বাবার দৃশ্যগুলা। নিজে বানানো জিনিস দেখে ইমোশনাল হওয়া খুব কঠিন কাজ। কিন্তু এই পর্যন্ত যতোবারই এই দৃশ্যগুলা দেখেছি, কান্না আটকাতে পারি নাই। কালকে তো আরও পারি নাই।

আব্বা-আম্মা বেঁচে থাকতে নানা ভাবে আমাকে দিয়ে গেছেন দৃশ্যের পর দৃশ্য। কালকে মারা যাওয়ার সময়ও কিছু না দিয়ে যান নাই উনি। এই মূহুর্তে একটা বড় কাজের স্ক্রিপ্ট করছি। আব্বা মারা যাওয়ার সময় এমন একটা কিছু দিয়ে গেছেন যেটা ঐ স্ক্রিপ্টে নতুন এবং গভীর এক বাঁক তৈরি করেছে। আব্বাতো, দিয়েই গেলেন চিরকাল!

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App