×

বিনোদন

‘বাকের ভাই’ চরিত্রে অভিনয়ের কথা ছিল আমার: তারিক আনাম খান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২২, ০২:১৫ পিএম

‘বাকের ভাই’ চরিত্রে অভিনয়ের কথা ছিল আমার: তারিক আনাম খান

বর্ষীয়ান অভিনেতা তারিক আনাম খান। ছবি: সংগৃহীত

‘বাকের ভাই’ চরিত্রে অভিনয়ের কথা ছিল আমার: তারিক আনাম খান

হুমায়ূন আহমেদ পরিচালিত ‘কোথাও কেউ নেই’ নাটকে আলোচিত ‘বাকের ভাই’ চরিত্রে নাকি বর্ষীয়ান অভিনেতা তারিক আনাম খানের অভিনয়ের কথা ছিল। মাছরাঙা টিভিতে অনুষ্ঠিত ‘রাঙা সকাল’ অনুষ্ঠানের ঈদুল আজহার জন্য নির্মিত বিশেষ পর্বে এ কথা বলেছেন তিনি।

এছাড়া, শুধু নিজের অভিনয়ের কারণেই মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে বিখ্যাত নন তারিক আনাম খান। তার হাত ধরেই মঞ্চ, টিভি ও চলচ্চিত্র জগতে উঠে এসেছেন জাহিদ হাসান, তৌকীর আহমেদ, মোশাররফ করিমসহ আরও অনেক মেধাবী শিল্পী। বর্ষীয়ান এই অভিনেতা ৫ দশক ধরে অভিনয় করছেন। এই সময়ের মধ্যে একাধিকবার পেয়েছেন জাতীয় পুরস্কার।

সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘রাঙা সকাল’-এর ঈদ বিশেষ পর্বে অতিথি হয়ে এসে তারিক আনাম খান তার বর্ণাঢ্যময় জীবনের না বলা অনেক গল্প শেয়ার করেন।

সেসব গল্পের ফাঁকে ‘বাকের ভাই’ প্রসঙ্গ উঠলে তিনি বলেন, ১৯৯৩ সালে বিটিভিতে জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘কোথাও কেউ নেই’-এ বিখ্যাত ‘বাকের ভাই’ চরিত্রে আমার অভিনয় করার কথা ছিল। এমনকি আমি মানসিকভাবে প্রস্তুতিও নিয়ে ফেলেছিলাম। কিন্তু যে কোনো কারণেই হোক শেষ পর্যন্ত আমাকে বাদ দেয়া হয়। যদিও আসাদুজ্জামান নূর ‘বাকের ভাই’ চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন। আমি হয়তো তার মতো এতটা ভালোও করতে পারতাম না। কিন্তু ঐ সময়ে ভীষণ অভিমান হয়েছিল হুমায়ূন আহমেদের ওপর।

রুম্মান রশীদ খান ও খালেদা’র উপস্থাপনায় মাছরাঙা টেলিভিশনে ‘রাঙা সকাল’ অনুষ্ঠানের এই বিশেষ পর্ব দেখানো হবে ঈদের দ্বিতীয় দিন সকাল সাতটা থেকে নয়টায়। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন জোবায়ের ইকবাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App