×

বিনোদন

দেবকে সবার সামনে সরাসরি না বললেন রুক্মিণী! 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২২, ১০:১৪ এএম

দেবকে সবার সামনে সরাসরি না বললেন রুক্মিণী! 

দেব ও রুক্মিণী

দেবকে সবার সামনে সরাসরি না বললেন রুক্মিণী! 

পাঁচটি ছবির সফল জুটি তারা। ষষ্ঠ ছবিতে এসে অমিল! এই প্রথম দেবকে প্রত্যাখ্যান করলেন রুক্মিণী মৈত্র। তাও আবার সবার সামনে! অথচ, পর্দার মতোই বাস্তবেও দুরন্ত রসায়ন তাদের। সদ্য মলদ্বীপ ঘুরে এলেন দু’জনে। তার পরেই নায়িকার এ হেন আচরণে স্বাভাবিক ভাবেই হতবাক নায়ক। শোনা যাচ্ছে, লোকলজ্জায় কুঁকড়ে গিয়ে ব্লেডে কব্জি কেটে নাকি আত্মহত্যা পর্যন্ত করতে গিয়েছিলেন দেব! খবর আনন্দবাজার পত্রিকার।

তারপর? তার পরের গল্পই পরতে পরতে ঠাসা দেব ভেঞ্চার্সের আগামী ছবি ‘কিশমিশ’-এ। সোমবারের বিকেল দেবপ্রেমীদের নামে উৎসর্গ করেছিলেন তারকা-সংসদ। কলকাতার একটি প্রথম সারির মলের মাল্টিপ্লেক্সে ঘুরেফিরে শোনা যাচ্ছিল একটাই ধ্বনি, ‘১, ২, ৩, ৪, দেবদা সুপারস্টার!’ সাড়ে পাঁচটায় পর্দার ‘রোহিণী সেন’ আর ‘টিনটিন’ হাজির। অনুরাগীদের উন্মাদনা বেড়ে দ্বিগুণ। সাদা পুলওভারে চনমনে দেব। পাশে স্লিভলেস ছোট পোশাক আর নর্থস্টার জুতোয় কলেজপড়ুয়া রুক্মিণী। পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের প্রথম ছবিতে ফের তারা জুটি। এদিন ছিল প্রচার ঝলক মুক্তি।

দেবের ট্রেলার মানেই ছন্দে ছন্দে কথা। দেবের ছবির ঝলক মানেই কল্পনা আর বাস্তব মিলেমিশে একাকার কার্টুন স্কেচ আর তারকাখচিত দৃশ্যের কোলাজে। শুরুতেই পর্দাজুড়ে দেব-রুক্মিণী তুলিতে আঁকা ছবি। অভিনেতার কণ্ঠ বলছে, ‘‘ভালবাসা শব্দটা ঠিক কিশমিশের মতো। দেখতে খারাপ হলেও খেতে মিষ্টি।’’ তার পরেই বর্তমান আর অতীতের জাম্প কাট।

দেবের পিতৃদত্ত নাম কৃশাণু চট্টোপাধ্যায়। সেই ছেলেই মায়ের আদরের টিনটিন। মা-বাবার মধ্যে দিয়ে সূক্ষ্ম সামাজিক ফারাকও রসিকতার ছলে দেখানো হয়েছে ছবিতে। এই টিনটিনই কলেজে গিয়ে ‘ফেলুদা’! গোয়েন্দা নয়, পড়াশোনায় অষ্টরম্ভা। কিন্তু দুর্দান্ত আঁকতে পারে। আর প্রবলভাবে প্রেমে পড়ে রোহিণীর।

কিন্তু রোহিণীর এক কথা, ‘‘এত সিরিয়াস হয়ে গেলি! আমি তোকে ভালবাসি না বস।’’ ভালবাসা আর মন্দবাসা বুঝতে বুঝতেই কলেজ পেরিয়ে বাইরের দুনিয়ায় পা দু’জনেরই। শেষ পর্যন্ত সাধের কিশমিশ কি ধরা দিল তাদের জীবনে? নাকি আবারও ‘আঙুর ফল টক’? কমলেশ্বর মুখোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, অঞ্জনা বসু, জুন মালিয়া, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, অঙ্কুশ হাজরা মিলে সেই গল্পই বলতে আসছেন ২৯ এপ্রিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App