×

বিনোদন

ধারাবাহিক সাফল্য একঘেয়ে, ব্যর্থতাই শক্তি: আলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৪৫ এএম

ধারাবাহিক সাফল্য একঘেয়ে, ব্যর্থতাই শক্তি: আলিয়া

বলিউডে আলিয়া ভাটের আলোচনা এখন তুঙ্গে রয়েছে। ২০১২ সালে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ মুভির মাধ্যমে ইন্ড্রাস্টিতে পা রাখেন এ নায়িকা। তার অভিনীত ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ছবিটি ২৫ ফেব্রুয়ারি মুক্ত পাবে। বর্তমানে ছবিটির প্রচারণা নিয়ে বর্তমানে ভীষণ ব্যস্ত সময় পার করছেন। তবে তার শেষ দুটি মুভি বক্স অফিসে সাফল্য পায়নি। কিন্তু এটা নিয়ে তার মোটেও মাথাব্যথা নেই, বরং হাসিমুখেই জানিয়ে দিলেন তিনি হতাশ নন। সম্প্রতি আনন্দবাজার পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে এসব বিষয় উঠে এসেছে।

‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমার চরিত্রটিই কি তার অভিনীত কঠিন চরিত্র ছিল? এমন প্রশ্নের প্রেক্ষিতে আলিয়া বলেন, চরিত্রের ক্ষেত্রে তো বটেই, শুটিংয়ের দিক থেকেও কঠিন ছিল। চরিত্রটি খুবই ইমোশনাল। বিনোদনের দিকটাও মাথায় রাখতে হয়েছে। আমার অফস্ক্রিন ব্যক্তিত্বের চেয়ে অনেকটাই আলাদা গঙ্গুবাই। আর পরিচালক সঞ্জয় লীলা বানসালীর সঙ্গে কাজ করা খুব সহজ নয়। এনার্জি এবং পারফরম্যান্সের দিক থেকে সেরাটাই চান তিনি। পরিচালক হিসেবে উনি এতটাই স্বতঃস্ফূর্ত এবং নিখুঁত যে, সেটে এক মুহূর্তের জন্য অবসর ছিল না।

ছবিটির প্রথম টিজার মুক্তি পাওয়ার পর নেটিজেনদের একাংশ আলিয়ার দেহসৌষ্ঠব নিয়ে প্রশ্ন তুলেছিল। পতিতালয়ের সর্দারনির চরিত্রে শরীরী আবেদন ফুটিয়ে তুলতে পারবে কী না সেটি নিয়ে আশঙ্কা করেন অনেকেই। এটা নিয়ে আলিয়া বুদ্ধিদীপ্ত জবাব দেন। তিনি বলেন, ইন্টারনেটে গঙ্গুবাইয়ের বৃদ্ধ বয়সের একটাই ছবি পাওয়া যায়। তাই হয়তো তার বয়স নিয়ে ভুল ধারণা তৈরি হয়েছে। ছবিতে গঙ্গুর সতেরো থেকে বত্রিশ বছর বয়সের সময়কাল ধরা হয়েছে। শরীরী আবেদন নিয়ে আমার যে সংশয় একেবারেই ছিল না, তা নয়। তবে নির্মাতা-পরিচালক, মেকআপ শিল্পী সকলেই এর জন্য খেটেছেন। আমার মতে, মুক্তির আগে ছবির যে কোনও দিক নিয়ে দর্শকের মধ্যে আলোচনা হলে তা ভালোই।

শেষ দুটি ছবি ‘কলঙ্ক’ ও ‘সড়ক টু’ সাফল্য পায়নি। এটা নিয়ে আলিয়া মোটেও ভেঙে পড়ার পাত্রী নন। তিনি সাফ জানিয়ে দিলেন,

আমার একেবারেই মন খারাপ নয়। তবে প্রযোজকদের জন্য খারাপ লাগে। একটানা সাফল্য তো বোরিং! কারও জীবনেই শুধু সাফল্য থাকে না, বরং ব্যর্থতার পরে এলে তার মূল্য বেশি হয়। ব্যর্থতা সাহস জোগায়, মনের জোর বাড়ায়।

রণবীর কাপুরের সঙ্গে এ বছরই কি বিয়ের পিঁড়িতে বসছেন? এমন প্রশ্নের জবাবে স্বভাবসুলভ মিষ্টি হাসি দিয়ে বলেন, গত কয়েক বছরে আমার বিয়ের ভুয়া কার্ডও ছাপা হয়ে গেছে। দুই বছর তো ঘরে বসেই কাটিয়ে দিলাম। না হলে বিয়ে হয়ে যেত। বিশ্বাস করি, সব কিছু সময় মেনে হয়। ঠিক সময় এলে বিয়েও হবে (হাসি)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App