×

শিক্ষা

বৃষ্টি ও যানজটে দেরিতে কেন্দ্রে প্রবেশ পরীক্ষার্থীদের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১১:৫৩ এএম

বৃষ্টি ও যানজটে দেরিতে কেন্দ্রে প্রবেশ পরীক্ষার্থীদের

ছবি: সংগৃহীত

পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষা কক্ষে নিজ আসন গ্রহণ করতে হয়, শিক্ষা বোর্ডগুলোর এমন নির্দেশনা থাকার পরও শেষ সময়ে কেন্দ্রে ঢুকছেন অনেক পরীক্ষার্থী। 

রবিবার (৩০ জুন) সকালে রাজধানীর ঢাকা সিটি কলেজ কেন্দ্রে এ চিত্র দেখা গেছে।

পরীক্ষার্থীদের অভিভাবকরা বলছেন, বৃষ্টির কারণে পরীক্ষা কেন্দ্রে আসতে পরীক্ষার্থীদের দেরি হচ্ছে। এছাড়াও বৃষ্টিতে রাজধানীতে তৈরি হয়েছে দীর্ঘ যানজটের। বৃষ্টির দুর্ভোগ ছাড়াও যানজটের কারণেই এই দেরি।

রাজধানীর ৬০ ফিট থেকে আসা এক শিক্ষার্থীকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে এসেছেন তার বাবা মাহাবুব চৌধুরী। সকাল ৯টা ৪০ মিনিটে পরীক্ষা কেন্দ্রে ঢোকেন তার মেয়ে।

আরো পড়ুন: বৃষ্টিতে কেন্দ্রে যেতে এইচএসসি পরীক্ষার্থীদের ভোগান্তি

জানতে চাইলে মাহাবুব চৌধুরী বলেন, বাসা থেকে বের হওয়ার পরই বৃষ্টি নামে। বৃষ্টিতে ভিজে যাই। এরপর সিএনজিতে করে রওনা হই। বৃষ্টির কারণে রাস্তায় অনেক যানজট। এজন্য কেন্দ্রে আসতে দেরি হয়েছে। স্পেশাল কনসিডারেশনে আমার মেয়েকে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, এখানে এসে দেখছি আমার মেয়ের মত আরো অনেকেরই লেট হচ্ছে। বৃষ্টি আর যানজটের কারণেই আসলে এমনটা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল সাড়ে নয়টার পরও এই কেন্দ্রে বেশ কয়েকজন শিক্ষার্থী প্রবেশ করেছে।

উল্লেখ্য, পরীক্ষা শুরুর অন্তত ৩০ মিনিট আগে পরীক্ষার্থীকে অবশ্যই হলে প্রবেশ করতে হবে। শিক্ষা বোর্ডগুলো এমন নির্দেশনা দিয়ে রেখেছে আগেই। তবে অনিবার্য কারণে কোনো পরীক্ষার্থীকে নির্ধারিত সময়ের পরে প্রবেশ করতে দিলে তার নাম, রোল নম্বর, প্রবেশের সময়, বিলম্বের কারণ একটি রেজিস্টারে লিখে ওই দিনই সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডে প্রতিবেদন দিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App