×

শিক্ষা

যেভাবে করবেন এসএসসি ফল পুনঃনিরীক্ষার আবেদন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২৪, ০৯:২২ পিএম

যেভাবে করবেন এসএসসি ফল পুনঃনিরীক্ষার আবেদন

ছবি: সংগৃহীত

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল নিয়ে শিক্ষার্থীদের কারো আপত্তি থাকলে আগামী সোমবার থেকে ১৯ মে পর্যন্ত পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন। সোমবার ঢাকা শিক্ষা বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক থেকে প্রতি পত্রের জন্য ১৫০ টাকা ফি দিয়ে ফল যাচাইয়ের আবেদন করা যাবে।

আবেদন করতে টেলিটকের প্রিপেইড মোবাইল ফোন থেকে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে পিন নম্বর দেয়া হবে। পরে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। পুনঃনিরীক্ষার ক্ষেত্রে একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে ‘কমা’ দিয়ে বিষয় কোডগুলো পর্যায়ক্রমে লিখতে হবে।

এসএসসি ও সমমানের পরীক্ষায় এ বছর ১১ বোর্ড মিলিয়ে পাসের হার ৮৩ দশমিক ৪ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮২ হাজার ১২৯ জন। এবার পূর্ণাঙ্গ সিলেবাসে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App