×

শিক্ষা

বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালককে অপসারণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ১০:০৮ পিএম

বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালককে অপসারণ

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্রকল্যাণ পরিদপ্তরের (ডিএইচডব্লিউ) পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অপসারণ করা হয়েছে। ২০১৯ সালের ৩০ জুন থেকে তিনি এই পদে দায়িত্ব পালন করে আসছিলেন। এ পদে নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিক।  সোমবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পরে বিষয়টি আজ (মঙ্গলবার) নিশ্চিত জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে কর্তৃপক্ষের নির্দেশক্রমে যোগদানের তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য এতদ্বারা নিয়োগ প্রদান করা হলো। তিনি এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য নিয়মানুযায়ী ভাতা ও সুযোগ সুবিধাদি প্রাপ্য হবেন। তাছাড়া বিজ্ঞপ্তিতে পরিদপ্তরের বর্তমান পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অধ্যাপক ড. আল আমিন সিদ্দিককে দায়িত্ব বুঝিয়ে দেয়ারও অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ, গত ২৮ মার্চ মধ্যরাতে বুয়েটে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের প্রবেশকে কেন্দ্র করে ছাত্ররাজনীতি প্রতিরোধের আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা সাদ্দাম হোসেনকে প্রবেশে সহযোগিতা করা কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বিকে বহিষ্কার ও হলের সিট বাতিল, ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালককে অপসারণসহ ৬ দফা দাবি তোলেন। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে রাব্বির হলের সিট বাতিল ও ঘটনার সুষ্ঠু তদন্তের দাবিতে তদন্ত কমিটি গঠন করে। অবশেষে দাবির পরিপ্রেক্ষিতে অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অপসারণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App