×

শিক্ষা

ভিকারুননিসা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে 'ভিকি'স মিনা বাজার

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪, ১১:৫১ পিএম

ভিকারুননিসা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে 'ভিকি'স মিনা বাজার

ছবি: ভোরের কাগজ

'ফিরে যাই শৈশবে, মেতে উঠি উৎসবে' এই স্লোগানকে সামনে রেখে ভিকারুননিসা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (ভিএএ) উদ্যোগে অনুষ্ঠিত হলো "ভিকি'স মিনা বাজার ২০২৪"। 

শুক্রবার (২৯ মার্চ) দিনব্যাপী ঢাকা লেডিস ক্লাবে উদযাপিত হয়েছে ভিকি'স মিনা বাজার ২০২৪"। মিনা বাজারে ছিল ভিকি উদ্যোক্তাতাদের মিলনমেলা। এই মিনাবাজারে সাবেক শিক্ষার্থী উদ্যোক্তাদের অংশগ্রহণে বসেছিলো হরেক রকমের স্টল। 

এতে শাড়ি, সালোয়ার কামিজ, হোম ডেকোরেশন, হোম গার্ডেনিং, চামড়া জাত পণ্য, জুয়েলারি, খাদ্য দ্রব্য থেকে শুরু করে ছিলো আরো নানা রকমের আয়োজন। এছাড়াও ছিলো হেলথ কেয়ার, মানসিক স্বাস্থ্য, গাইনী ও আইন বিষয়ক নানাবিধ পরামর্শ। 

জাতীয় সংগীত ও কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় মেলার আনুষ্ঠানিকতা। উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা- ৮ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। 

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আব্দুল্লাহ নাহিদ নিগার, সংসদ সদস্য আরমা দত্ত, ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভিকারুননিসা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ব্যারিস্টার ইফফাত গিয়াস আরেফিন, কার্যনির্বাহী পরিচালক ডা আফসানা আলমগীর খান এবং কার্যনির্বাহী  কমিটির সদস্যবৃন্দ। 

ডা. আফসানা আলমগীর খান এর স্বাগত বক্তব্যে অনুষ্ঠানের শুরু হয়। মিনা বাজারের শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম। তিনি বলেন, ঐতিহ্যবাহী ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা শুধুমাত্র লেখাপড়ায়ই প্রথম নয় বরং মানবিক, সামাজিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক অঙ্গনেও সফলতার সাথে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি ভিকারুননিসা অ্যালামনাই অ্যাসোসিয়েশনে সকলের অংশগ্রহণের মাধ্যমে দেশ ও জাতিকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার আহবান জানিয়েছেন। 

অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুল্লাহ নাহিদ নিগার ও সংসদ সদস্য আরমা দত্ত বলেন তারা নিজেরাও ভিকারুননিসা স্কুলের গর্বিত প্রাক্তন ছাত্রী এবং ভিকারুননিসা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য। তারা ভিকারুননিসা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সকল সদস্য এবং উদ্যোক্তাদের সফলতা কামনা করেন। এছাড়াও ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী এতো চমৎকার আয়োজনের প্রশংসা করে আজীবন সহযোগিতার আশ্বাস প্রদান করেন। 

ভিএএ এর সভাপতি ব্যারিস্টার ইফফাত গিয়াস আরেফিন তার বক্তব্যে সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং ভবিষ্যতে ভিএএ কে এগিয়ে নিতে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

ভিকারুননিসা'র এইচএসসি ৯৮তম ব্যাচের সাবেক শিক্ষার্থী শবনম আযীম বলেন, ভিকারুননিসা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রথমবারের মত মিনা বাজারের আয়োজন করা হয়েছে। এই আয়োজনের মধ্য দিয়ে পুরনো সবার সাথে নতুন করব একত্রিত হতে পেরেছে। তেমনি ভিকারুননিসার উদ্যোক্তারা স্ব-স্ব ক্ষেত্রে থেকে জানান দিতে পারবে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে নেটওয়ার্কিংটা অনেক বেশি বেড়ে গেল। আমি একটি স্টল স্থাপন করেছি। আমার fabbangla একটি চ্যারিটি প্রতিষ্ঠান। বিক্রিত পণ্যের লাভ দুস্থ, সাহায্যপ্রার্থীর উদ্দেশ্যে 'দান' ফান্ডে জমা হয় যা প্রয়োজন অনুসারে বিতরণ করা হয়। আজকের আয়োজনে ভালো সাড়া পেয়েছি। আমাদের অ্যালামনাইরা ভীষণভাবে সম্পৃক্ত হওয়ার চেষ্টা করেছে।

সার্বিক আয়োজন নিয়ে ভিকারুননিসা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ব্যারিস্টার ইফফাত গিয়াস আরেফিন বলেন, আমাদের এই আয়োজন ভিকি'স অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোক্তাদের নিয়ে। আমাদের অ্যাসোসিয়েশনের অনেক উদ্যোক্তা রয়েছেন যারা বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের সাথে নিজেদের ব্যবসা পরিচালনা করছেন। আয়োজনের মূল উদ্দেশ্য হলো ভিকি উদ্যোক্তাদের মধ্যে কানেকশন তৈরি করা এবং নিজেদের ব্যবসাকে আরো সাফল্যমণ্ডিত করা। এই আয়োজনের মাধ্যমে যে কানেকশন তৈরি হয়েছে তা বলবৎ থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App