×

শিক্ষা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের নতুন কমিটি গঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৪, ০৭:১৮ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের নতুন কমিটি গঠিত

সাদমান শাহরিয়ার শিহির ও মো. ছোলায়মান খান

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অন্যতম সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাব’র সাধারণ সভায় ২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ নতুন কমিটি অনুমোদন করা হয়েছে মঙ্গলবার (১৯ মার্চ)। সভায় ফিল্ম ক্লাব এর সদস্যবৃন্দ, বিদায়ী সভাপতি তানভীর আহমেদ, সাধারণ সম্পাদক নেহেরু রঞ্জন সরকার এবং ক্লাবের মেন্টর জনাব সামির আহমেদ উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত সভাপতি সাদমান শাহরিয়ার শিহির জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাব ২০১৮ সালের ৫ এপ্রিল থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র সংস্কৃতির বিকাশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই আমরা ক্যাম্পাস এ নানা চলচ্চিত্র বিষয়ক কার্যক্রম পরিচালনা করে আসছি। কিছুদিন আগেও আমরা ৬ দিন ব্যাপী সিনেশো উৎসব আয়োজন করেছি যেখানে জবি শিক্ষার্থীদের নির্মিত ২০ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, ৯ টি সাম্প্রতিক আলোচিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র এবং চলচ্চিত্রে সরকারি অনুদান এবং সেন্সর সার্টিফিকেট বিষয়ক একটি কর্মশালা আয়োজিত হয়েছে।

তিনি আরও বলেন, ফিল্ম ক্লাব এর নানা পদক্ষেপের ফলে ক্যাম্পাসে একটি ইতিবাচক চলচ্চিত্র সংস্কৃতি গড়ে উঠেছে। সামনে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। আমাদের বেশ কিছু সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও আমরা চেষ্টা চালিয়ে যাবো। আমাদের একটাই উদ্দেশ্য বিশ্ববিদ্যালয়ে যেন একটি সুস্থ চলচ্চিত্র সংস্কৃতির গড়ে উঠে যা দেশের চলচ্চিত্র শিল্পের উন্নয়নেও ভূমিকা রাখবে।


প্রসঙ্গত, সভায় মেয়াদপূর্ণ হওয়া কমিটি বিলুপ্ত করা হয় এবং নতুন ২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়। নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী, বাংলাদেশ ফিল্ম স্টুডেন্টস অ্যাসোসিয়েশন এর সভাপতি সাদমান শাহরিয়ার শিহির এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন একই বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মো. ছোলায়মান খান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App