×

শিক্ষা

বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম আদনান, দ্বিতীয় হাবিবুল্লাহ ও তৃতীয় সুদীপ্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৪, ০৭:১৩ পিএম

বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম আদনান, দ্বিতীয় হাবিবুল্লাহ ও তৃতীয় সুদীপ্ত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে বুয়েটের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। 

ফলাফল ওয়েবসাইট থেকে জানতে পারবেন শিক্ষার্থীরা। বুয়েটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি কমিটির সভাপতি ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জীবন পোদ্দারের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে মূল ভর্তি পরীক্ষার ফলের ভিত্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত ও অপেক্ষমাণ প্রার্থীদের তালিকা এবং ভর্তি সংক্রান্ত পরবর্তী কার্যক্রমের সময়সূচি বুয়েটের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এবার ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী আদনান আহমেদ তামিম। তার রোল ছিল ৫২৭০৭। পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন হাবিবুল্লাহ খান। তিনিও নটরডেমের ছাত্র। তার রোল ৫২৮৮০। তৃতীয় হয়েছেন পাবনা এডওয়ার্ড কলেজের ছাত্র সুদীপ্ত পোদ্দার। তার রোল ৫০৯৬৩।

চলতি বছর চূড়ান্ত পরীক্ষায় দুই শিফটে মনোনীত ছয় হাজার শিক্ষার্থী অংশ নেন। তার মধ্যে তিন হাজার ৬৮৯ জন উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে এক হাজার ৩০৯ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন। মেধাতালিকা ও পছন্দক্রম অনুযায়ী বিভাগ বণ্টনের বিষয়টিও বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে।  

আগামী ২৭ মার্চ স্থাপত্য বিভাগে নির্বাচিত শিক্ষার্থীরা দলিলাদি যাচাই ও জমা দেয়া, স্বাস্থ্য পরীক্ষার ছাড়পত্র নেয়া এবং ভর্তি ফি দেয়া সাপেক্ষে ভর্তি নিশ্চিত করবেন। এছাড়া প্রকৌশল বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে নির্বাচিত শিক্ষার্থীরা ২৭ ও ২৮ মার্চ ভর্তি নিশ্চিত করবেন।

পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীরা তিন ধাপে ভর্তি কার্যক্রম সম্পন্ন করবেন। প্রথম ধাপে স্বাস্থ্য পরীক্ষা এবং বিজ্ঞপ্তিতে নির্দেশিত নিয়ম অনুযায়ী নির্ধারিত ফর্মে তথ্য পূরণ করবেন। দ্বিতীয় ধাপে ভর্তির ফি দেবেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App