×

শিক্ষা

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হয়ে জবিতে ইতিহাস গড়লেন ড. আইনুল ইসলাম

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ১২ মার্চ ২০২৪, ০৭:৪৮ পিএম

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হয়ে জবিতে ইতিহাস গড়লেন ড. আইনুল ইসলাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আইনুল ইসলাম। এরমাধ্যমে প্রথম কোনো শিক্ষক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার পদে দায়িত্ব পালনের ইতিহাস গড়লেন তিনি।

মঙ্গলবার (১২ মার্চ) উপাচার্যের নির্দেশক্রমে উপ-পরীক্ষা নিয়ন্ত্রণ আব্দুল হালিম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা যায়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অধ্যাপক ড. আইনুল ইসলাম এ দ্বায়িত্ব পালন করবেন। আগামী ১৩ মার্চ থেকে এই আদেশ কার্যকর হবে। বিধি মোতাবেক তিনি সকল সুবিধা প্রাপ্য হবেন। 

এদিকে অধ্যাপক ড. আইনুল ইসলাম জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যায়লয়ের সাবেক ট্রেজারার, জবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি, সাবেক ছাত্রকল্যাণ পরিচালক,, বর্তমানে বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ও শিক্ষক সমিতির বর্তমানে কার্যনির্বাহী সদস্য পদে আছেন।

প্রসঙ্গত, ২০০৯ সালের ১৫ অক্টোবর ওহিদুজ্জামান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার পদে যোগদান করেন। সম্প্রতি তার বিরুদ্ধে ইউজিসির প্রতিবেদনে দুর্নীতির বিষয় গণমাধ্যমে উঠে আসলে চুক্তি ভিত্তিক রেজিস্ট্রার পদ থেকে অব্যাহতি নেয় তিনি। গত বছর ১৪ জুন তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এক বছরের জন্য চুক্তি ভিত্তিক রেজিস্ট্রার পদে নিয়োগ পান তিনি। একই বছরের ১৩ জুন তার চাকরির মেয়াদ শেষ হয়। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App