×

শিক্ষা

রমজানে প্রাথমিকের ক্লাস শুরু সকাল ৯টায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ০৬:১৭ পিএম

রমজানে প্রাথমিকের ক্লাস শুরু সকাল ৯টায়

ছবি: সংগৃহীত

আসন্ন পবিত্র রমজান মাসের প্রথম ১০ দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিত পাঠদান কার্যক্রম চালু থাকবে। এ সময়ের ক্লাসসূচিও প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। নতুন সময়সূচি অনুযায়ী ক্লাস চলবে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, জোহরের নামাজের জন্য বেলা সোয়া একটা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে।

চলতি বছরের শুরুতে প্রাথমিক–মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে পবিত্র রমজানে ৩০ দিন ছুটি রেখে বার্ষিক ছুটির তালিকা প্রকাশ করা হয়েছিলো। গত ৮ ফেব্রুয়ারি ছুটির তালিকায় সংশোধনী এনে মাধ্যমিক বিদ্যালয় পবিত্র রমজানেও ১৫ দিন খোলা রাখার সিদ্ধান্তের কথা জানায় শিক্ষা মন্ত্রণালয়। এরপর একই সিদ্ধান্তে আসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ও। তবে রোজার প্রথম ১০ দিন প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

অন্যদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে কলেজগুলোও ১০ থেকে ২৪ মার্চ পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত হয়। প্রাথমিক–মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ পবিত্র রমজানে খোলা রেখে বিজ্ঞপ্তি জারির মধ্যেই ১১ ফেব্রুয়ারি ছুটির বর্ষপঞ্জি প্রকাশ করে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। তাতে ৭ মার্চ থেকে পুরো পবিত্র রমজানে মাদ্রাসা ছুটির তথ্য জানানো হয়। এখন রমজানে মাদ্রাসাও খোলা রাখার নির্দেশনা এলো। আর নতুন সময়সূচি অনুযায়ী, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলবে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App