×

শিক্ষা

যে কারণে ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:০৫ পিএম

যে কারণে ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল

ছবি: সংগৃহীত

বয়সের ঊর্ধ্বসীমা অনুসরণ না করে প্রতিষ্ঠানের বিধি ভঙ্গের কারণে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের স্কুল শাখার ১৬৯ জন শিক্ষার্থীর ভর্তি বাতিল করা হয়েছে। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের এক প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারা সবাই ২০২৪ সালে প্রথম শ্রেণিতে ভর্তি হয়েছিল।

মাউশির পরিচালক অধ্যাপক নেহাল আহমেদ স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃক ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা (নিজেদের নির্ধারিত) অনুসরণ না করে ১ জানুয়ারি ২০১৭ সালের পূর্বে জন্মগ্রহণকারী (প্রতিষ্ঠান কর্তৃক প্রেরিত সংযুক্ত তালিকায় বর্ণিত) শিক্ষার্থীদের ভর্তি করাটা ছিলো বিধিবহির্ভূত।

এ অবস্থায়, ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে বিধিবহির্ভূতভাবে ভর্তি হওয়া ২০১৫ সালে জন্মগ্রহণকারী ১০ জন এবং ২০১৬ সালে জন্মগ্রহণকারী ১৫৯ জনসহ মোট ১৬৯ জন শিক্ষার্থীর ভর্তি বাতিল করে জরুরিভিত্তিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

মাউশি থেকে নির্দেশনা পাওয়ার বিষয়টি গণমাধ্যমে স্বীকার করে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, মাউশির চিঠি আমরা পেয়েছি। সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে। পরবর্তী সময়ে বিষয়টি নিয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App