×

শিক্ষা

‘প্রাথমিকে ৪ মাসে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে’

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৫ পিএম

‘প্রাথমিকে ৪ মাসে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে’

সারাদেশে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চলমান। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগামী চার মাসে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। রবিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ), ময়মনসিংহের মিলনায়তনে বিভাগীয় প্রাথমিক শিক্ষা কার্যালয় আয়োজিত কর্মশালায় এ কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা সচিব বলেন, ২০৩০ সালের মধ্যে শিক্ষক শিক্ষার্থীর অনুপাত ১:৩০ হওয়ার লক্ষ্যমাত্রা আছে। বর্তমানে শিক্ষক শিক্ষার্থীর অনুপাত ১:৩১। ২০২৪ সালের মধ্যেই এ অনুপাত ১:৩০ হবে বলে আমরা আশাবাদী।

শিক্ষায় আরো মানসম্মত উন্নয়নে কাজ করার কথা জানিয়ে ফরিদ আহমদ বলেন, আগামী ১৬ মাসের মধ্যে শিক্ষার চলমান উন্নয়নকাজে ১৩ হাজার কোটি টাকা খরচ করার টার্গেট রয়েছে। এছাড়াও আরো সাত হাজার কোটি টাকার চাহিদা দেয়া হয়েছে। এ বিভাগে প্রাথমিক শিক্ষার অবকাঠামোগত উন্নয়নমূলক কাজগুলোকে সময়মতো শেষ করার জন্য একটু নজরদারি বাড়ানো উচিত। সমন্বয় ও কাজের তদারকির জায়গায় সমাধান আনতে পারলে যথাসময়ে সম্পন্ন করা সম্ভব।

শিক্ষকদের উদারচিত্তে শিক্ষাদানের আহ্বান জানিয়ে সচিব আরো বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট সিটিজেন অন্যতম উপাদান। আর স্মার্ট সিটিজেন তৈরির আঁতুড়ঘর প্রাথমিক বিদ্যালয়। এজন্য শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হবে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App