×

শিক্ষা

প্লাটিনাম জুবিলিতে ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বছরব্যাপী কর্মসূচি ঘোষণা

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৪, ০৯:৫৫ পিএম

প্লাটিনাম জুবিলিতে ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বছরব্যাপী কর্মসূচি ঘোষণা

৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বছরব্যাপী নানা কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন (ডুআ)।  শুক্রবার (২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে এক সংবাদ সম্মেলন এ কর্মসূচি ঘোষণা করেন অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ। 

আগামী নভেম্বর মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অ্যালামনাইয়ের মিলনমেলা অনুষ্ঠিত হবে। এছাড়াও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ইতিহাস ও ঐতিহ্য বিষয়ক গ্রন্থ প্রকাশ এবং ৭৫টি বিষয়ে গবেষণা-প্রকাশ এবং বিশ্ববিদ্যালয়ের কলাভবন, কার্জন হল, সায়েন্স এনেক্স, চারুকলা, লেদার টেকনোলজি, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। 

সংবাদ সম্মেলনে অ্যালামনাই সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ বলেন, আগামী শনিবার (২৭ জানুয়ারি) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অ্যালামনাই সংগঠনসমূহের কর্মকর্তাদের পুনর্মিলনী ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এ. কে. আজাদ, সাংস্কৃতিক সম্পাদক ফেরদৌস আহমেদ, নির্বাহী কমিটির সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী এবং একাদশ জাতীয় সংসদ উপনির্বাচনে বিজয়ী কার্যনির্বাহী কমিটির সদস্য মো. আফজাল হোসেন ও মহিলা সংরক্ষিত আসনের অ্যারোমা দত্তকে সংবর্ধনা প্রদান করা হবে। এছাড়া অ্যাসোসিয়েশনের জন্য বিশেষ অবদান রাখায় সাবেক সভাপতি সৈয়দ মঞ্জুর এলাহীকে সম্মাননা দেয়া হবে। 

অন্যান্য কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে- ১০ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে দিনব্যাপী মানসিক স্বাস্থ্য সেবার প্রচারণামূলক ‘মেন্টাল হেলথ ফেয়ার’। ফেব্রুয়ারি থেকে জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের র‍্যাঙ্কিং বৃদ্ধিতে অ্যালামনাইদের ভূমিকা, বাংলাদেশের জনপ্রশাসনে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাইদের ভূমিকা, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাইদের ভূমিকা, বাংলাদেশের সাংস্কৃতিক চর্চায় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাইদের ভূমিকা, বাংলাদেশের গণমাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাইদের ভূমিকা, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও আর্থিক ব্যবস্থাপনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইদের ভূমিকা এবং প্রবাসে অর্থনীতি, গবেষণা ও বিজ্ঞানচর্চায় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাইদের ভূমিকা বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এপ্রিল মাসে জব ফেয়ার অ্যালামনাই সপ্তাহ (১১ মে-১৭ মে) অনুষ্ঠিত হবে। অ্যালামনাই সপ্তাহের প্রথম দিন সন্ধ্যায় আবৃত্তি সমন্বয় পরিষদ, কবিতা পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় পঞ্চকবির গান অনুষ্ঠিত হবে। 

১২ মে বিকেলে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও চলচ্চিত্র সংসদের সহযোগিতায় চলচ্চিত্র প্রদর্শনী ও সন্ধ্যায় বাংলা ছায়া ছবির জনপ্রিয় গান নিয়ে সংগীতানুষ্ঠান; ১৩ মে বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংসদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় প্রাক্তন ও বর্তমান শিক্ষকবৃন্দ নিয়ে বিতর্ক এবং হাসন রাজা, রাধা রমন, শাহ্ আব্দুল করিম ও লালন শাহ্ এর মরমী গানের অনুষ্ঠান; ১৪ মে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় লোক সংগীত অনুষ্ঠান; ১৫ মে বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স, নৃত্যকলা এবং সংগীত বিভাগের সহযোগিতায় বর্তমান ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান; ১৬ মে গ্রুপ থিয়েটার ফেডারেশনের সহযোগিতায় নাটক প্রদর্শন এবং ১৭ মে শিল্পকলা একাডেমির সহযোগিতায় যাত্রা প্রদর্শনী হবে। 

সংবাদ সম্মেলনের অ্যাসোসিয়েশনের সহ সভাপতি সেলিমা খাতুন, আশরাফুল হক মুকুল, মহাসচিব মোল্লা মোহাম্মদ আবু কাওছার, যুগ্ম মহাসচিব এ কে এম আফজালুর রহমান বাবু, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক জহুরা বেগম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী মোয়াজ্জেম হোসেনসহ অ্যাসোসিয়েশনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও অ্যালামনাইরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App