×

শিক্ষা

জাবি প্রেসক্লাবের তফসিল ঘোষণা, নির্বাচন ২৮ জানুয়ারি

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৪, ০২:৫৯ পিএম

জাবি প্রেসক্লাবের তফসিল ঘোষণা, নির্বাচন ২৮ জানুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রেসক্লাবের গঠনতন্ত্রের ১৭ নম্বর ধারায় বর্ণিত নির্বাচনী বিধিমালা অনুযায়ী নির্বাচনের জন্য তফসিল ঘোষণা হয়েছে। তফসিল অনুসারে ২০২৪-২৫ সেশনের কার্যকরী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ জানুয়ারি। 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের ৪ নম্বর কক্ষে প্রেসক্লাব কার্যালয়ে নির্বাচনী তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম।

জাবি প্রেসক্লাবের গঠনতন্ত্রের ১০ নম্বর ধারায় বর্ণিত নীতিমালা অনুসারে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম-সম্পাদক, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক, গ্রন্থাগার সম্পাদক ও কার্যকরী সদস্য-১ ও কার্যকরী সদস্য-২ সহ মোট ৯টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনী তফসিল অনুযায়ী চূড়ান্ত ভোটার তালিকা মঙ্গলবার সকাল ১১টায় প্রকাশিত হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জাবি প্রেসক্লাব কক্ষে মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান চলবে। বিকাল ৫টায় নির্বাচনী বৈধ তালিকা প্রকাশিত হবে। পরদিন ২৫ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করতে পারবে। এদিন বিকাল ৪ টায় চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। আগামী ২৮ জানুয়ারি (রবিবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কক্ষে সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ওইদিনই বেলা ১ টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম বলেন, যেকোনো প্রতিষ্ঠানের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য একটি ফ্রি-ফেয়ার ও গ্রহণযোগ্য নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। এরই ধারাবাহিকতায় জাবি প্রেসক্লাব যথাসময়ে নির্বাচনের আয়োজন করেছে। গঠনতন্ত্র অনুযায়ী এবং সংগঠনের সকল সদস্যের আন্তরিক সহযোগিতায় একটি স্বচ্ছ ও স্বাভাবিক নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আমি বিশ্বাস করি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কিছুদিন আগেই এক যুগ পূর্তি করেছে।

এছাড়াও নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক এবাদুল্লাহ খান এবং আইন ও বিচার বিভাগের প্রভাষক আ জ ম উমর ফারুক সিদ্দিক দায়িত্ব পালন করবেন। নির্বাচনে দাপ্তরিক কাজে সহযোগিতার জন্য সচিবের দায়িত্ব পালন করবেন জাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমন মাহমুদ।

এ সময় অন্যান্যের মধ্যে জাবি প্রেসক্লাবের সভাপতি শিহাব উদ্দিন, সাধারণ সম্পাদক হাসিব সোহেল, সহ-সভাপতি মোসাদ্দেকুর রহমান ও যুগ্ম সম্পাদক নোমান বিন হারুনসহ সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App