×

শিক্ষা

ছাত্রলীগের সাবেক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ০৭:২৩ পিএম

ছাত্রলীগের সাবেক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসিমউদ্দীন হলের ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রনি ও তার পরিবারের উপর টাঙ্গাইলে নিজ বাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ। 

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাবৃন্দের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।   

মানববন্ধনে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, মুহসিন আলম তালুকদার, সাবেক উপ-প্রচার সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়; লতিফুল ইসলাম, লিপুল, সাবেক প্রশিক্ষণ বিষয়ক উপ-সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ; সৈকতুজ্জামান সৈকত, সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ; সোহান খান, সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ প্রমুখ।

মানববন্ধনে ঢাবি শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বলেন, মেহেদী হাসানের ওপর যে রকম নৃশংস হামলা হয়েছে এর সুষ্ঠু বিচার চাই। যারা নিরপেক্ষ রাজনীতি করেন আপনাদের প্রতিবাদের ভাষা হবে লেখনী বা ব্যানারের মাধ্যমে, কারো শরীরে আঘাত করে নয়। যে শরীরে জামায়াত বিএনপির আছর পড়েছে, সে শরীরে যেন নিজের দলের মানুষের আছর না পড়ে।

এসময় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাসান মাহমুদ বলেন, যারা নিজেদের স্বার্থ হাসিলের জন্য তরুণ উদীয়মান শিক্ষার্থীদের ওপর হামলা চালায়, তাদের পরিবারের ওপর হামলা চালায় তাদের প্রতি ধিক্কার ও নিন্দা জানাই। এরা আওয়ামী লীগ করার যোগ্য নয়। বাংলাদেশ আওয়ামী লীগ কখনো এই শিক্ষা দেয় নি। যারা এই হামলা চালিয়েছে তাদের দ্রুত আইনের আওতায় আনা হোক।

তিনি আরো বলেন, সকল নেতাকর্মীদের কাছে একটাই আহ্বান, টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলার মত ঘটনা যেন দেশের কোথাও আর না ঘটে।

হামলার শিকার রনি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হওয়ার আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিমউদ্দীন হল ছাত্রলীগের সভাপতি ছিলেন। 

জানা যায়, টাংগাইলের ধনবাড়ি উপজেলায় নিজ বাড়িতে রাতের অন্ধকারে ছাত্রলীগের সাবেক এই নেতার ওপর সন্ত্রাসী হামলা চালায় একই সংগঠনের নেতাকর্মীরা। রাজনৈতিক প্রতিশোধের জেরেই স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা চেয়ারম্যানের কুখ্যাত মাদকসেবী সন্ত্রাসী বাহিনী রাতের অন্ধকারে এই ঘটনা ঘটিয়েছে বলে জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App