×

শিক্ষা

পুলিশের কাছে সাদ্দামের সাত দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০১৯, ০৫:৪৫ পিএম

পুলিশের কাছে সাদ্দামের সাত দাবি

ডাকসু নেতৃবৃন্দ, সিনেট সদস্য, হল সংসদের নেতৃবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলার অভিযােগ প্রত্যাহারসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং আইন শৃঙ্খলা বাহিনীর কাছে সাত দফা দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ সম্পাদক সাদ্দাম হোসেন।

রবিবার (২৯ ডিসেম্বর) দুপুরে 'ডাকসু ভবনে বহিরাগতদের নিয়ে ভিপি নুরুল হক নুর সংঘর্ষে লিপ্ত হওয়া, সংঘর্ষ পরবর্তী ঘটনা পরম্পরায় ডাকসু নেতৃবৃন্দের নামে মিথ্যা ও হয়রানিমূলক মামলার আবেদন,ভিপি নুরুল হক নুরের সাম্প্রদায়িক উস্কানিমুলক বক্তব্য প্রদানসহ সামগ্রিক বিষয়' শিরোনামে ডাকসু ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান তিনি।

এসময় লিখিত বক্তব্যে সাদ্দাম বলেন, আমরা স্পষ্টভাবে বলতে চাই, ২২ ডিসেম্বরের ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ মনােনীত কোন ডাকসু প্রতিনিধির, বিন্দুমাত্র সম্পর্ক নেই। উল্লেখিত সংঘর্ষ, হামলা-প্রতি হামলার সাথে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর কেউ কোনভাবেই জড়িত নয়। এ সংঘর্ষের শুরুতে ডাকসু ভবনের নিচ থেকেই, যদি ভিপি নুর ও তার বহিরাগত সঙ্গী-সাথীদের নিয়ে অন্যত্রে চলে যেতেন তাহলে এই সংঘর্ষের যবনিকাপাত সম্ভব হতো এবং কোনপ্রকার ক্ষয়ক্ষতি, ভাঙচুর, আহতের ঘটনা ঘটতো না।

সংবাদ সম্মেলনে জানানো সাত দফা দাবির মধ্যে ছিল- ডাকসু নেতৃবৃন্দ, সিনেট সদস্য, হল সংসদের নেতৃবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলার অভিযােগ প্রত্যাহার করতে হবে; ডাকসু ভবনের ভিতরে অবস্থিত নুরের সহযোগী বহিরাগতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে; ডাকসু ভবন ভাঙুরের সাথে জড়িত উভয় পক্ষের সদস্যদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে; ডাকসু ভবনের সিসিটিভি ফুটেজ উদ্ধার করে প্রকৃত দোষীদের চিহ্নিতকরণ ও আইনের আওতায় আনতে হবে।

এছাড়াও রয়েছে, দুর্নীতির দায়ে অভিযুক্ত ডাকসু ভিপি কে পদত্যাগ করতে হবে; সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য প্রদান করায় নুরের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করতে হবে, অন্যথায় তার বিরুদ্ধে প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি নুরের দু্নীতি তদন্তে কমিটি গঠন বরতে হবে।

সংবাদ সম্মেলনে সাম্প্রতিক সময়ে ভিপি নুরের টেন্ডারবাজি, তদবির বাণিজ্য, পার্সেন্টেজ আদায় ইত্যাদি অনৈতিক অর্থনৈতিক কর্মকান্ড সবার সামনে উন্মোচিত হওয়ার বিষয়টিকে ধামাচাপা দিতে পরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধ মঞ্চের সাথে সংঘর্ষে জড়ানাে হয়েছে কি না তা অনুসন্ধানের খােরাক রাখে বলে মন্তব্য করেন সাদ্দাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App