×

শিক্ষা

শিশুদের বই আর পরীক্ষা কমানোর পক্ষে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০১৯, ০৫:৫৪ পিএম

শিশুদের বই আর পরীক্ষা কমানোর পক্ষে সরকার

শিশুর যেন শিশুদের মতো বেড়ে উঠতে পারে এটাই চান প্রধানমন্ত্রী। একগাঁদা বই হাজার পরীক্ষা শিশুদের মাথার ওপর চাপ পড়ে। শিশুরা কিছু বলতেও পারে না। তাদের নিয়ে মায়েরা বাবারা টিচারের বাসায় বসে থাকেন। এগুলো কমানোর পক্ষে সরকার। কিন্তু আমরা এর বিরুদ্ধে নই। আর এসব কমানোর প্রস্তাব মাত্র এসেছে। এখনো কোনো সিদ্ধান্ত নেয় হয়নি। জেএসসি পরীক্ষা নিয়ে কোনো কথা হয়নি। পিএসসি নিয়েও কথাবার্তা হচ্ছে। পিএসসি বাতিল করার জন্য খুব শক্ত চাপ আছে। এসব কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বেলা ১২ টায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সরকারি ব্যয় কমানোর জন্য আমরা অনেক পরীক্ষা নিরীক্ষা করছি। তবে শতভাগ পারছি না এটা আমরা স্বীকার করছি।

প্রধান অতিথি’র বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আরো বলেন, আমার কাছে কোনো বৈষম্য নেই। আমি উচ্চ শিক্ষিত নিজেকে দাবি না করলেও কিছু পড়াশোনা করেছি। যারা পড়াশোনা করে তাদের মধ্যে কোনো বৈষম্য বলে কিছু থাকে না। আমি সুনামগঞ্জকে যে ভাবে পঞ্চগড়কে একই ভাবে দেখি। আমি চাই দেশের উন্নয়ন হোক। সকল মানুষ সুখে শান্তিতে থাকুক। বৃহস্পতিবার দুপুরে ফিতা কেটে সুনামগঞ্জ শহরের পৌরবিপনীস্থ তৃতীয় তলায় সুনামগঞ্জ রিপোর্টার্স নব-নির্মিত ভবন উদ্বোধন করেন মন্ত্রী।

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী’র সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান আবুল কালাম প্রমুখ। উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পীর। আলোচনা সভার পূর্বে পরিকল্পানমন্ত্রী এমএ মান্নানকে ফুল দিয়ে বরণ করেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App