×

শিক্ষা

ভিপি নুরকে দেখতে হাসপাতালে নানক-নাছিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০১৯, ০৩:২৯ পিএম

হামলায় আহত ঢাকা বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে দেখতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারন সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। রোববার (২২ ডিসেম্বর) রাতে তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নুরকে দেখতে যান। এর আগে দুপুরে ভিপির কক্ষেই হামলার শিকার হন নুর ও তার অনুসারীরা। এতে নুরসহ আহত হয়েছেন অন্তত ১৭ জন। মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী এ হামলায় অংশ নেন বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীদের মতে, মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা দুপুরে বুলবুলের নেতৃত্বে ডাকসু ভবনের ভিপির কার্যালয়ে শিবির আছে বলে ইটপাটকেল মারতে শুরু করে। এতে ভবনের জানালার কাঁচ ভেঙে যায়।

[caption id="attachment_188785" align="aligncenter" width="1280"] হামলায় আহতরা। ছবি: ভোরের কাগজ[/caption]

পরে ভিপির কক্ষে প্রবেশ করে ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত রাখতে বলেন নুরকে। এক পর্যায়ে তারা দুজন ডাকসু ভবন থেকে বের হয়ে আসেন। এরপর অন্য একটি গ্রুপ সেখানে ঢুকে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, নুরসহ সবাইকে কক্ষের আলো নিভিয়ে মারধর করা হয়। খবর পেয়ে প্রক্টরিয়াল টিম গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে। কয়েকজনকে অ্যাম্বুলেন্স এবং রিকশায় করে হাসপাতালে নেয়া হয়।

[caption id="attachment_188786" align="aligncenter" width="1280"] হামলায় আহতদের নেয়া হচ্ছে হাসপাতালে। ছবি: ভোরের কাগজ।[/caption]

আহতরা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক ফারুক হাসান, রাশেদ খান, মশিউর রহমান। এছাড়াও আহত হয়েছেন নাজমুল, মামুন, সোহেল, জাহিদ, বিপ্লব, সোহেল, ইমরান, আরিফ, সুমন, আমিনুল, মেহেদী, আরিফুল ইসলামসহ মোট ১৭ জন নেতাকর্মী। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেছেন, গত কয়েকদিন ধরেই মুক্তিযুদ্ধ মঞ্চের সঙ্গে ভিপি নুরের ঝামেলা চলছে। আজ ভিপি নুর বহিরাগতদের নিয়ে ডাকসুতে প্রবেশ করায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। আমরা উভয়পক্ষকে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুষ্ঠু রাখার আহ্বান জানিয়েছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App