×

শিক্ষা

রুয়েটে বিজয় দিবস উপলক্ষে ডিবেট প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ০৫:০৫ পিএম

রুয়েটে বিজয় দিবস উপলক্ষে ডিবেট প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ডিবেটিং ক্লাবের বিচারক, চ্যাম্পিয়ন দল, প্রধান অতিথি এবং অন্যান্যরা। ছবি: ভোরের কাগজ

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ডিবেটিং ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ডিবেট প্রিমিয়ার লিগ-২০২৩, সিজন ৪।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় রুয়েট ক্যাম্পাসের শহীদ মিনার প্রাঙ্গণে সমাপনী প্রতিযোগিতার মধ্য দিয়ে পর্দা নামে সিজনটির।

ফাইনাল বিতর্কে ৩ জন বিচারক মোনাসিব ফয়সাল (সভাপতি, রাজশাহী ডিবেট ফোরাম), তারেক রহমান (জ্যেষ্ঠ সহ সভাপতি, রাজশাহী ডিবেট ফোরাম এবং প্রাক্তন সভাপতি, রাজশাহী কলেজ মিরর ডিবেটিং ক্লাব) এবং মাহবুব মোর্শেদ হৃদয় (প্রাক্তন সভাপতি, কুয়েট ডিবেটিং সোসাইটি) এর নির্ধারিত ৩-০ ব্যালটে বিজয়ী হয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে টিম কলিজ এবং রানার্সআপ হয় টিম কিলো ফ্লাইট।

চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন- মুশফিকুর রহমান (ইইই ১৯), শুভ্র দেবনাথ (মেকা ২০), সাদিয়া সিদ্দিকা তিন্নি (এমএসই ২০), ফাহিম মোনতাসির (সিভিল ২০), রাইসা কামাল (এমএসই ২১) এবং রানার্সআপ দলের সদস্যরা ছিলেন- ইর্তেজা নুর আলবা (এমএসই ১৯), তানজিলা তারান্নুম অদিতা (ইউআরপি ২১), নুসরাত জাহান আশামনি (এমটিই ২১), মোকাররম আহামেদ (মেকা ২১), দীপন রায় (এমএসই ২১)।

মুশফিকুর রহমান ডিবেটার অফ দ্যা টুর্নামেন্ট এবং ইর্তেজা নুর আলবা ডিবেটার অফ দ্যা ফাইনালের পুরস্কার লাভ করে। মহান বিজয় দিবসে শহীদদের স্মরণেই টুর্নামেন্টে অংশগ্রহণকৃত আটটি দলের নামকরণ হয় মুক্তিযুদ্ধের সময়কার জনপ্রিয় কিছু অপারেশনের সাথে মিল রেখে, সেই সাথে টুর্নামেন্টে ক্লাবের সম্মানিত এলামনাইদের মালিকানায় নিলামে গঠিত হওয়া দলগুলোতে বিতার্কিকদের ক্যাটাগরির নামকরণও হয় মুক্তিবাহিনীর বিভিন্ন নাম দিয়ে যেখানে বিতার্কিকরা মুক্তিযোদ্ধা এবং দলের মালিকগণ কমান্ডার নামে ছিলেন।

ফাইনালের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথির আসনে ছিলেন ক্লাবের উপদেষ্টা ঐশী জ্যোতি। এছাড়াও উপস্থিত ছিলেন- ক্লাবের সভাপতি মুইন আহমদ এবং সাধারণ সম্পাদক আহনাফ তানজিদ। সমাপনী বক্তব্যে ক্লাবটির উপদেষ্টা ঐশী জ্যোতি রুয়েট ডিবেটিং ক্লাবে এ ধরনের আয়োজন নিয়ে তার উচ্ছ্বাস প্রকাশ করার পাশাপাশি ভবিষ্যতে ক্লাবে ভালো মানের বিতার্কিক তৈরির প্ল্যাটফর্ম হিসাবে এ ধরনের আয়োজনকে ধারাবাহিক করার জন্য ক্লাবের সদস্যদের আহ্বান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App