×

শিক্ষা

ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় বহিষ্কার ৮১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৩, ০৮:০৪ পিএম

ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় বহিষ্কার ৮১

এইচএসসি ও সমমানের পরীক্ষা। প্রতীকী ছবি

এইচএসসি ও সমমানের পরীক্ষার তৃতীয় দিনে অসাধুপন্থা অবলম্বনের দায়ে সারাদেশে ৮১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ সময় অনুপস্থিত ছিলেন ৭ হাজার ৮১ জন পরীক্ষার্থী। অনুপস্থিতির হার শূন্য দশমিক ৭২ শতাংশ। এ সময় ক পরিদর্শকের দায়িত্বে থাকা কোন শিক বহিষ্কার হয়নি।

মঙ্গলবার (২২ আগস্ট) বিকালে শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে। আজ সকালে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট ও দিনাজপুর এ আট বোর্ডে এইচএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ সময় অসাধুপন্থা অবলম্বনের দায়ে ঢাকা বোর্ডের ৩৭ জন, কুমিল্লা বোর্ডের ১৩ জন, বরিশাল বোর্ডের ৮ জন, সিলেট বোর্ডে ৪ জন, দিনাজপুর বোর্ডে ৫ জন, ময়মনসিংহ বোর্ডে ৮ জন ও যশোর বোর্ডের ৬ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন।

এবারের এইচএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা। তৃতীয় দিনে আট বোর্ডে পরীক্ষা ছিলো ৯ লাখ ৮৯ হাজার ৮০৩ জনের। এদের মধ্যে ১ হাজার ৪১৩টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছেন ৯ লাখ ৮২ হাজার ৭২২ জন। অনুপস্থিত ছিলেন ৭ হাজার ৮১ জন।

জানা গেছে, আটটি সাধারণ বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডের ১ হাজার ৯৫৮ জন, রাজশাহী বোর্ডের ১ হাজার ১৬৪ জন, কুমিল্লা বোর্ডের ৬৭৭ জন, যশোর বোর্ডের ৮২৯ জন, সিলেট বোর্ডের ৫৪০ জন, বরিশাল বোর্ডের ৪৮৭ জন, দিনাজপুর বোর্ডের ৯২৫ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৫০১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। আগামীকাল (বৃহস্পতিবার) ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট, ময়মনসিংহ ও দিনাজপুর এ বোর্ডে এইচএসসির ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, প্রাকৃতিক দূর্যোগের কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এইচএসসি, কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি বিএম-বিএমটি, ভোকেশনাল, ডিপ্লোমা ইন কমার্স ও মাদরাসা শিক্ষা বোর্ডের আলিম পরীক্ষা আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App