×

শিক্ষা

মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন ছাত্রলীগের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ০৯:০৮ পিএম

মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন ছাত্রলীগের

ছাত্রলীগ। ফাইল ছবি

শোকাবহ আগস্ট স্মরণে মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করেছে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের নিজস্ব ফেসবুক একাউন্ট থেকে প্রতিযোগিতার বিষয়ে জানানো হয়।

বক্তৃতা প্রতিযোগিতায় মাদ্রাসার ষষ্ঠ থেকে আলিম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগীদের সংশ্লিষ্ট বিষয়ে সর্বোচ্চ তিন মিনিটের মৌলিক বক্তৃতার ভিডিও ধারণ করে নিজ ফেসবুক প্রোফাইলে আপলোড করতে হবে। ক্যাপশনে #amader_bangabandhu #OnceAgainSheikhHasina #BSL হ্যাশট্যাগ ব্যবহার করে ০১৬৮৬-২৮৪৮৬৭ এই নাম্বারে হোয়াটসঅ্যাপ অথবা টেলিগ্রামে বা [email protected] এই ইমেইলে আগামী ২৫ আগস্টের মধ্যে পাঠাতে হবে।

প্রথম প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে নগদ ১ লাখ টাকা,ল্যাপটপ, বই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরকৃত সনদ ও মেডেল, দ্বিতীয় পুরস্কার হিসেবে নগদ ৫০ হাজার টাকা,ল্যাপটপ, বই, প্রধানমন্ত্রীর স্বাক্ষরকৃত সনদ ও মেডেল, তৃতীয় পুরস্কার হিসেবে নগদ ৩০ হাজার টাকা, ল্যাপটপ, বই, প্রধানমন্ত্রীর স্বাক্ষরকৃত সনদ ও মেডেলসহ প্রথম ১০ জনকে ল্যাপটপ, বই, প্রধানমন্ত্রীর স্বাক্ষরকৃত সনদ ও মেডেল দেয়া হবে।

সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন ভোরের কাগজকে বলেন, আমরা ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে 'আমাদের বঙ্গবন্ধু' শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করেছি। এর মাধ্যমে ছাত্রলীগ যে একটি ‘ইনক্লুসিভ সংগঠন’ সেটি নিশ্চিত করতে চাই। মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে আধুনিক ধ্যান-ধারণা, রাজনৈতিক ইতিহাস ও মুক্তিযুদ্ধের চেতনার প্রসার ঘটানোর লক্ষ্যে এই প্রতিযোগিতার আয়োজন করছি আমরা। মাদ্রাসা শিক্ষার্থীদের যে অসাধারণ মেধা, শ্রম ও প্রত্যয় রয়েছে সেটাকে উপজীব্য করে আমরা তরুণ প্রজন্মকে সাসনের দিকে এগিয়ে নিতে চাই। মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ো সামনের দিনগুলোতে আরো অনেক কাজ করা হবে। এ লক্ষ্যে ইতোমধ্যে কেন্দ্রীয় কমিটিতে মাদ্রাসা বিষয়ক সম্পাদক পদ প্রবর্তনও করা হয়েছে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App