×

শিক্ষা

তৃতীয় দিনে কুবিতে সংবাদকর্মীদের অবস্থান কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৩, ০৮:৫১ পিএম

তৃতীয় দিনে কুবিতে সংবাদকর্মীদের অবস্থান কর্মসূচি

তৃতীয় দিনে কুবিতে সংবাদকর্মীদের অবস্থান কর্মসূচি। ছবি: কুবি প্রতিনিধি

তৃতীয় দিনে কুবিতে সংবাদকর্মীদের অবস্থান কর্মসূচি

তৃতীয় দিনে কুবিতে সংবাদকর্মীদের অবস্থান কর্মসূচি। ছবি: কুবি প্রতিনিধি

সংবাদ প্রকাশের জেরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি ও ইংরেজি বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী ইকবাল মনোয়ারকে আইনবহির্ভূত বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে তৃতীয় দিনের মত অবস্থান কর্মসূচি পালন করেছে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ১ ঘন্টা অবস্থান করেন তারা।

অবস্থান কর্মসূচিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মুহা. মহিউদ্দিন মাহি এবং সাধারণ সম্পাদক আহমেদ ইউসুফ আকাশের নেতৃত্বে উপস্থিত ছিলেন ইত্তেফাকের প্রতিনিধি জান্নাতুল ফেরদৌস, প্রতিদিনের সংবাদের প্রতিনিধি মঈনুদ্দিন ইরফান, দৈনিক শেয়ার বিজের প্রতিনিধি শাহীন আলম, মানবজমিনের প্রতিনিধি সাঈদ হাসান, মানবকণ্ঠের প্রতিনিধি জুবায়ের রহমান, ভোরের ডাকের প্রতিনিধি রকিবুল হাসান, দেশ রূপান্তরের প্রতিনিধি নাঈমুর রহমান রিজভী, দৈনিক নয়া দিগন্তের প্রতিনিধি মানসুর আলম, খোলা কাগজের প্রতিনিধি হাছিবুল ইসলাম সবুজ প্রমুখ।

কর্মসূচি শেষে দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা পূর্বেই আমাদের দাবি উপস্থাপন করেছি। একই দাবিতে আজকেও আমরা অবস্থান করছি। আমাদের সহকর্মীর এই আইনবহির্ভূত বহিষ্কারাদেশ প্রত্যাহার না করা পর্যন্ত আমাদের কর্মসূচি চলমান থাকবে।

[caption id="attachment_454576" align="aligncenter" width="1408"]তৃতীয় দিনে কুবিতে সংবাদকর্মীদের অবস্থান কর্মসূচি কুবিতে সংবাদকর্মীদের অবস্থান কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে পুরান ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংবাদকর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। ছবি: কুবি প্রতিনিধি[/caption]

এদিকে, এই ঘটনায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং পুরান ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংবাদকর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মানববন্ধন থেকে অবিলম্বে ইকবাল মনোয়ারের প্রহসনমূলক বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই উপাচার্যের বক্তব্য নিয়ে সংবাদ প্রকাশ করায় ২ আগস্ট সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক ও যায়যায়দিনের প্রতিনিধি ইকবাল মনোয়ারকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App