×

শিক্ষা

শিক্ষা ও কৃষি ক্যাডারে ক্ষেতলালের তিনজন সুপারিশপ্রাপ্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩, ০৬:৪৮ পিএম

শিক্ষা ও কৃষি ক্যাডারে ক্ষেতলালের তিনজন সুপারিশপ্রাপ্ত

বৃহস্পতিবার (৩ জুলাই) ৪১তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ক্ষেতলাল উপজেলার তিনজন ক্যাডার পদে সুপারিশ পেয়েছেন। এদের মধ্যে দুইজন শিক্ষা ক্যাডারে প্রভাষক ও একজন কৃষি ক্যাডারে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা পদে সুপারিশ পেয়েছেন।

শিক্ষা ক্যাডারে সুপারিশ পাওয়া দুজন হলেন, উপজেলার আলমপুর ইউনিয়নের ফুলদিঘীহাটের লিয়াকত আলী খান ও সাজেদা বেগম দম্পত্তির ছেলে লোকমান হোসেন। তিনি ২০১১ সালে উপজেলার বানাইচ মোমিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, বগুড়া সরকারি আযিযুল কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে প্রাণিবিদ্যা বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও বর্তমানে উপজেলার হোপপির হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তিনি বলেন, এই সফলতার পেছনে প্রধান ভুমিকা রেখেছেন তার পরিবার, বিশেষ করে তার মা।

তিনি বলেন, তার মা সহযোগিতা ও অনুপ্রেরণা না যোগালে এতদূর পর্যন্ত আসতেই পারতেন না।

অপরজন হলেন উপজেলার শাখারিবাঁক গ্রামের আব্দুল মজিদ প্রামাণিক ও মোসলেমা বেগম দম্পত্তির মেয়ে তৌহিদা সুমী। ২০১২ সালে ক্ষেতলাল উপজেলার বিনাই দারুল উলুম দাখিল মাদ্রাসা থেকে দাখিল, ২০১৪ সালে জয়পুরহাট সরকারি মহিলা কলেজ থেকে এইসএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে দর্শন বিভাগে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন তিনি। তিনি বিবাহিত এবং এটাই তার প্রথম বিসিএস ছিল। দৈনিক গড়ে ৭-৮ ঘণ্টা পড়াশোনা করেছেন তিনি।

কৃষি ক্যাডারে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা পদে সুপারিশ পেয়েছেন উপজেলার শিবপুর গ্রামের মৃত ইছাহাক আলী ও শেফালী বেওয়া দম্পত্তির মেয়ে শাকিলা আক্তার। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অনুষদ (ক্রপ সাইন্স অ্যান্ড টেকনোলজি) বিভাগ থেকে অনার্স শেষ করেছেন এবং মাস্টার্সে অধ্যয়নরত। ২০১১ সালে আকালাস শিবপুর শ্যামপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন তিনি। এটা তার প্রথম বিসিএস ছিল। তিনি দৈনিক গড়ে ১০-১২ ঘণ্টা পড়াশোনা করেছেন। তিনি নববিবাহিত এবং বর্তমানে উপজেলার বারইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে কর্মরত আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App