×

শিক্ষা

জবির নতুন ক্যাম্পাসের সীমানা প্রাচীর ভাঙচুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২৩, ০৪:০০ পিএম

জবির নতুন ক্যাম্পাসের সীমানা প্রাচীর ভাঙচুর

সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন প্রাচীর ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। ছবি: ভোরের কাগজ

জবির নতুন ক্যাম্পাসের সীমানা প্রাচীর ভাঙচুর

কেরানীগঞ্জের তেঘরিয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নির্মানাধীন নতুন ক্যাম্পাসের সীমানা প্রাচীর ভাঙচুর করেছে স্থানীয়রা।

আজ সোমবার (১৯ জুন) ক্যাম্পাসটির পূর্বদিকে মুজাহিদনগর মাদরাসার পাশে সীমানা প্রাচীর ভাঙার ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর জানায়, এদিন সকালে নতুন ক্যাম্পাসের সীমানা প্রাচীর ভাঙা হচ্ছে জানতে পেরে ঘটনাস্থলে যান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরের ইঞ্জিনিয়ার, শিক্ষক সমিতি সভাপতিসহ নানা কমর্কর্তারা হাজির হন।

জবির নতুন ক্যাম্পাসের সীমানা প্রাচীর ভাঙচুর

পরে দেখা যায়, স্থানীয় নূর আলম ওরফে বাবুল, তার ম্যানেজার বিলাস ও চালক (ড্রাইভার) কামালসহ স্থানীয় ২০-২৫ জন লেবার এনে হাতুড়িসহ দেশিয় অস্ত্র নিয়ে নতুন ক্যাম্পাসের নির্মানাধীন প্রাচীরের পিলার ভাঙতে থাকে। এসময় বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও ইঞ্জিনিয়ারদের সঙ্গে বাকবিতণ্ডা শুরু হয়। পরে পুলিশ আসলে ভাঙচুর চালানো স্থানীয়রা সবাই পালিয়ে যান। এসময় তাদের ব্যবহৃত প্রাডো জিপ গাড়ি রেখে চলে যায়। পরে কেরানীগঞ্জ থানায় গাড়িটি জব্দ করে নিয়ে যাওয়া হয়।

জানা যায়, স্থানীয়দের দাবি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সীমানা প্রাচীর সরকারি রাস্তার ওপর পড়েছে। এই রাস্তা বের করতে চান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের জমির পাশে স্থানীয়দের জমি রয়েছে। সেই জমির জন্য তারা রাস্তা বের করতে এই ভাঙচুর চালায়।

অপরদিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারী বলেন, জেলা প্রশাসন থেকে অনেক আগেই লাল পতাকা দিয়ে ক্যাম্পাসের সীমানা দেখিয়েছে। আমরা সেটা অনুসারে সীমানা প্রাচীর করেছি। কিন্তু ক্যাম্পাসের পাশে এক জমির মালিক নূর আলম বলছে সরকারি রাস্তার ওপর সীমানা প্রাচীর গেছে। কিন্তু তারা এটা ডিসি অফিসকে জানাক। সরকারি স্থাপনায় হামলা করবে কেন। পরে ঢাকা দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) পুলিশ প্রকৃতপক্ষে স্থানীয়রা পালিয়ে যায়। তাদের ফেলে যাওয়া প্রাডো মডেলের গাড়ি ফেলে রেখে যায়। পুলিশ গাড়ি নিয়ে গেছে। এ বিষয়ে থানায় আইনি প্রক্রিয়া চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App