×

শিক্ষা

জবির চুক্তিভিত্তিক রেজিস্ট্রারের নিয়োগ বাতিল চেয়েছে শিক্ষক সমিতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২৩, ০৮:৩৫ পিএম

জবির চুক্তিভিত্তিক রেজিস্ট্রারের নিয়োগ বাতিল চেয়েছে শিক্ষক সমিতি
জবির চুক্তিভিত্তিক রেজিস্ট্রারের নিয়োগ বাতিল চেয়েছে শিক্ষক সমিতি

ছবি: সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল চেয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী দক্ষ ব্যক্তিকে নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে তারা।

রবিবার (১১ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ও সাধারণ অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান স্বাক্ষরিত এক স্মারকলিপির মাধ্যমে রুটিন দায়িত্বের নিয়োজিত উপাচার্য ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদের কাছে এ দাবি জানানো হয়।

স্মারকলিপিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আগামী ১৩ই জুন চাকুরির মেয়াদ পূর্তিতে পিয়ারএল এ চলে যাবেন। কিন্ত মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে পুনরায় এক বছর নিয়োগ দেয়া হয়েছে। যা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে এবং ইউজিসি কর্তৃপক্ষও এই নিয়োগে অনিয়মের কথা বলেছেন।

প্রশাসন ও ইউজিসির প্রতি শ্রদ্ধা জানিয়ে শিক্ষক সমিতি বলেন, শিক্ষক সমিতি চুক্তিভিত্তিক সকল নিয়োগের বিরোধিতা করে আসছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, অর্থ পরিচালক এবং রেজিস্ট্রারের মত গুরুত্বপূর্ণ পদসমূহে নিয়োগ দেয়ার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন বারবার ইউজিসির নীতিমালা ও শিক্ষক সমিতির দাবিকে উপেক্ষা করে আসছে।

তাই বর্তমান রেজিস্ট্রারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে দ্রুত জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে বিধি মোতাবেক দক্ষ, যোগ্য এবং সৎ ব্যক্তিকে এই পদে নিয়োগ দেয়ার দাবি জানায় শিক্ষক সমিতি।

এর আগে, গত ৬ জুন প্রকাশিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে জবির বর্তমান রেজিস্ট্রারকে আরো এক বছর চুক্তিভিত্তিক নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App