×

শিক্ষা

২৮ দিন পর ক্লাসে ফিরলেন বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২২, ০৮:৪৯ পিএম

২৮ দিন পর ক্লাসে ফিরলেন বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডল

বিজ্ঞান শিক্ষক হৃদয় কৃষ্ণ মণ্ডল। ফাইল ছবি

২৮ দিন পর ক্লাসে ফিরলেন বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডল

মঙ্গলবার ক্লাসে ফিরেছেন শিক্ষক হৃদয় মণ্ডল। ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির গণিত বিষয়ে ক্লাস নিয়েছেন শ্রেণিশিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল। ২৮ দিন পর আজ মঙ্গলবার ক্লাসে ফিরেছেন তিনি। এরপর জনপ্রতিনিধি, শিক্ষার্থী, শিক্ষকদের অংশগ্রহণে স্কুল মাঠপ্রাঙ্গণে একটি সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা মামলায় গত ২২ মার্চ থেকে কারাগারে ছিলেন বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডল। এরপর ১০ এপ্রিল মুন্সিগঞ্জ আদালত থেকে জামিন পেয়ে কারামুক্ত হন তিনি।

মঙ্গলবার ক্লাস শেষে শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল গণমাধ্যমে বলেন, ৬২ জন ছাত্রের মধ্যে ৪ জন ছাত্র উপস্থিত ছিল। ছাত্র কম থাকায় কারণে মন খারাপ লেগেছে। তবে স্বতঃস্ফূর্তভাবে ক্লাস নিয়েছি। স্কুলের সহকর্মীদের সঙ্গে এখনও স্বাভাবিক সম্পর্ক গড়ে উঠেনি। আমি আমার কাজে সকাল থেকে ব্যস্ত ছিলাম। বাকি শিক্ষকরা তাদের কাজে ছিল। কারাগারে যখন ছিলাম তখন আবার ক্লাসে ফেরা নিয়ে আশঙ্কায় ছিলাম। কিন্তু সবাই যখন আমার পাশে এসে দাঁড়িয়েছে তখন আশা দেখেছি। এখন থেকে নিয়মিত ক্লাস নেবো।

[caption id="attachment_344494" align="alignnone" width="700"] বিজ্ঞান শিক্ষক হৃদয় কৃষ্ণ মণ্ডল। ফাইল ছবি[/caption]

প্রসঙ্গত, ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে গত ২২ মার্চ রাত সাড়ে ১০ টায় শিক্ষক হৃদয় মন্ডলের বিরুদ্ধে ২৯৫ ও ২৯৫(এ) ধারায় মুন্সিগঞ্জ সদর থানায় মামলা করেন একই স্কুলের অফিস সহকারি(ইলেক্ট্রিশিয়ান) আসাদ মিয়া। এরপর গত ২৩ ও ২৮ মার্চ জামিন নামঞ্জুর করে। এরপর ১০ এপ্রিল জামিন শুনানি হলে আদালত শিক্ষক হৃদয় মণ্ডলকে জামিন দিয়ে ঐদিন বিকেলে কারাগার থেকে মুক্তি দেন। এরপর ১৩ এপ্রিল শিক্ষা অধিদফতর কর্তৃক গঠিত তদন্ত কমিটির কাছে সাক্ষ্য দিয়ে স্কুলে এসেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App